• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উচ্চশিক্ষা একটি লাইসেন্স মাত্র : নওফেল

  শিক্ষা ডেস্ক

০৬ জানুয়ারি ২০২০, ১১:৩৭
শিক্ষা উপমন্ত্রী
বক্তব্য রাখছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল (ছবি : সংগৃহীত)

উচ্চ শিক্ষা অর্জনের পাশাপাশি জীবিকার জন্য হাতে কলমে কাজ শিখে দেশকে এগিয়ে নিতে হবে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে উচ্চ শিক্ষার পাশাপাশি কাজের সুযোগ সৃষ্টি করছেন।’

রবিবার (৫ জানুয়ারি) নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নাজিমউদ্দিন ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, উজ্জ্বল ভবিষ্যৎ এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য সরকার প্রযুক্তিকে সহজলভ্য করেছে। যার সুবিধা গ্রহণ করে শিক্ষার্থীরা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

শিক্ষা উপমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রতিবছর ২৮ লাখ শিক্ষার্থী উচ্চতর ডিগ্রি অর্জন করছে। চাকরির বাজার সংকুচিত হওয়ায় তাদের বেশিরভাগের চেয়ার-টেবিলে বসে কাজ করার কোনো সুযোগ নেই।

শিক্ষার্থীদের কম্পিউটারে দক্ষতা অর্জনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘পুঁথিগত শিক্ষা দিয়ে কোনো কাজ হয় না। উচ্চশিক্ষা একটি লাইসেন্স মাত্র। যদি কারিগরি শিক্ষা না থাকে তবে এ লাইসেন্স দিয়ে কোনো কাজ হবে না। বেকারত্ব ঘুচবে না।’

আরও পড়ুন : ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় বিক্ষোভের ডাক

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমানের পরিচালনায় ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আরজু রহমান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার, সহকারী কমিশনার (ভূমি) আফিফা খান, অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম প্রমুখ।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড