• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় বিক্ষোভের ডাক

  ক্যাম্পাস ডেস্ক

০৬ জানুয়ারি ২০২০, ০৯:০৩
নারী
প্রতীকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর এক শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভের ডাক দিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার (৬ জানুয়ারি) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশ করবে তার বিশ্ববিদ্যালয়ের সহপাঠীরা।

রবিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর কুর্মিটোলা এলাকায় এ ধর্ষণের ঘটনা ঘটে। ওই ছাত্রী বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন রয়েছেন।ধর্ষণের শিকার হওয়া ওই তরুণী ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

আরও পড়ুন- বাস থেকে নেমেই ধর্ষণের শিকার ঢাবি শিক্ষার্থী

প্রতিবাদ সমাবেশের জন্য একটি ইভেন্টও খোলা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। যাতে এখন পর্যন্ত প্রায় দুই হাজার ব্যক্তি প্রতিবাদ সমাবেশটিতে যোগ দেবেন বলে আশাব্যক্ত করেছেন, যাদের মধ্যে ছয় শতাধিক বিষয়টি নিশ্চিত করেছেন।

এ দিকে ধর্ষণের শিকার ওই শিক্ষার্থীর দেহে নির্যাতনের চিহ্ন পাওয়া গেছে বলে জানা গেছে।

জানা যায়, সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ওই শিক্ষার্থী শেওড়াপাড়া বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশ্যে ঢাবির বাসে ওঠেন। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরলে অজ্ঞান হয়ে যান। পরে তাকে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে ধর্ষণ করা হয়।

এরপর ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে আবিষ্কার করেন। পরে সেখান থেকে সিএনজিযোগে গন্তব্যে পৌঁছান। এরপর বিষয়টি তার বান্ধবীকে জানান। পরে তার সহপাঠীরা রাত ১২টার দিকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করান।

রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানীসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক হাসপাতালে যান এবং ছাত্রীর সঙ্গে কথা বলেন।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড