• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বইয়ের বার্তা

ঢাকা ও কলকাতার গ্রন্থমেলায় জামশেদ নাজিমের ‘আবেগের জলডুবি’

  সাহিত্য ডেস্ক

২৭ জানুয়ারি ২০২০, ১১:১০
প্রচ্ছদ
প্রচ্ছদ : উপন্যাস ‘আবেগের জলডুবি’

‘আগুন যেমন কখনও জানে না, সে কীভাবে জ্বালিয়ে-পুড়িয়ে সব ধ্বংস করে দেয়! তেমনি একজন ভালোবাসার মানুষ জানে না তাকে ভালোবেসে একটা মানুষ কতটা আপন হয়ে মানুষের কাছে গল্প বলে যায়।’

এমন অসাধারণ আভিজাত্যময় শব্দচয়ন ও বাক্যপ্রয়োগ জামশেদ নাজিমের সহজাত। তার লেখা রোমান্টিক থ্রিলারধর্মী উপন্যাস ‘আবেগের জলডুবি’। ঢাকা ও কলকাতায় বইটি একযোগে প্রকাশিত হয়েছে। দু’দেশের বইমেলাতে উপন্যাসটি প্রদর্শিত হবে।

উপন্যাস সম্পর্কে জানতে চাইলে জামশেদ নাজিম দৈনিক অধিকারকে বলেন, ‘প্রতিটি উপন্যাস একটি প্রধান চরিত্রের বিভিন্ন দিক নিয়ে এগিয়ে যায়। ‘আবেগের জলডুবি’ উপন্যাসে ভালোবাসার ভিন্ন রূপের বর্ণনার পাশাপাশি শতভাগ থ্রিলার ছড়িয়ে আছে। আছে সমাজের ছোট ছোট ভুলের কারণে শিশুদের মানসিক অবক্ষয়ের কিছু কারণ। উপন্যাসটির শুরু থেকে শেষ অবধি ঠিক নদীর মতো প্রবামান। পাঠে কোনও ক্লান্তি আসবে না।’

বাংলা সাহিত্যে এই উপন্যাসটি নতুন একটা ধারার জন্ম দেবে বলে লেখকের বিশ্বাস। ‘আবেগের জলডুবি’র প্রধান চরিত্র রঘু ও প্রজাপতির কথা, তাদের বেঁচে থাকা, স্বপ্ন, প্রেম-বিরহ এবং সমসাময়িক সময়ের ঘটনাস্রোত অসাধারণ ভাবে ফুটে উঠেছে ‘আবেগের জলডুবি’তে। সময়ের আয়না হিসেবে এই উপন্যাস পাঠকের ভালোলাগার আকাশকে স্পর্শ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন অনিন্দ্য প্রকাশ এর কর্ণধার আফজাল হোসেন।

জামশেদ নাজিম পেশায় একজন সাংবাদিক। বেসরকারি টেলিভিশন চ্যানেল জিটিভিতে কর্মরত আছেন। সাংবাদিকতার পাশাপাশি নিজেকে লেখক হিসেবেও প্রতিষ্ঠিত করেছেন। পেয়েছেন পাঠকপ্রিয়তা। প্রথম উপন্যাস ‘একটি গল্পের গল্প’ ও ‘গল্পটির বাকি অংশ’ দ্বিতীয়, ‘আবেগের জলডুবি’ লেখকের তৃতীয় উপন্যাস। মূলত সাংবাদিকতার চলতি পথের বিচিত্র অভিজ্ঞতা এই উপন্যাসের রসায়ন।

আরও পড়ুন- প্রকাশিত হয়েছে জাহাঙ্গীরনগর সিনে সোসাইটির ‘ফিল্মস্ট্রিট’

অনিন্দ্য প্রকাশনী থেকে চলতি মাসে ‘আবেগের জলডুবি’ প্রকাশিত হয়েছে। কলকাতা আন্তর্জাতিক বইমেলা বাংলাদেশ প্যাভিলিয়নের অনিন্দ্য প্রকাশ স্টলে ও অমর একুশে গ্রন্থমেলায় প্যাভিলিয়ন-৩১-এ প্রথম দিন থেকে পাওয়া যাবে বইটি। এছাড়াও রকমারি.কম, বইবাজারসহ বিভিন্ন অনলাইন বুকশপেও বইটি পাওয়া যাচ্ছে।

ওডি/এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড