• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেসিআই ঢাকা পাইওনিয়ারের 'বইমেলায় অবগাহন ও পাঠচক্র' 

  অধিকার ডেস্ক

০১ মার্চ ২০২৩, ১৮:৪০
জেসিআই ঢাকা পাইওনিয়ারের 'বইমেলায় অবগাহন ও পাঠচক্র' 
জেসিআই ঢাকা পাইওনিয়ারের 'বইমেলায় অবগাহন ও পাঠচক্র' 

ফাগুনের হাওয়া উড়িয়ে, শুকনা পাতা ঝরিয়ে নিভে গেল মেলার মাঠের ভেতরের আলোক বাতিগুলো। শেষ হলো মাসজুড়ে চলা বই নিয়ে উৎসব। দেশীয় বাঙ্গালির প্রাণের মেলা, বইমেলার অনুভূতি এবং সৃতিতে ধারণ করার প্রয়াসে মেলার বেলা ফুরাবার ঠিক আগের দিন জেসিআই ঢাকা পাইওনিয়ার নিজ মেম্বারদের জন্য আয়োজন করে ‘বইমেলায় অবগাহন ও পাঠচক্র’ নামে একটি ইভেন্ট। এ ইভেন্টে সদস্যরা মেলায় একসাথে উপস্থিত হয়ে বই কেনেন। বিশেষ করে জেসিআই ন্যাশনাল বোর্ড মেম্বার, অন্যান্য চ্যাপ্টার এবং পাইওনিয়ারের যাদের বই প্রকাশিত হয়েছে, সকলে সব বই সংগ্রহ করেন। এরপর বইমেলাতে একটি পাঠচক্রের আয়োজন করা হয়।

উক্ত পাঠচক্রে সভাপতিত্ব করেন জেসিআই ঢাকা পাইওনিয়ার ২০২৩ এর লোকাল প্রেসিডেন্ট মো: আল শাহারীয়ার। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. তাজবীর হোসাইন, ভাইস প্রেসিডেন্ট তৌহিদুল ইসলাম, ট্রেজারার সুলতানা রাজিয়া লাকি, কমিটি চেয়ার জোবায়ের রুবেল, মনিরুল ইসলাম মনি, আপেল মাহমুদ রিয়াদ, অর্পণ। পাঠচক্রে যোগ দেন কথাসাহিত্যিক ও প্রকাশক আহমেদ ফারুক, বাংলাদেশ বীচ টেনিস এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা সভাপতি আয়শা সিদ্দিকা।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআই সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে এবং সারা বিশ্বে এর সদস্য সংখ্যা দুই লাখের বেশি। বাংলাদেশে জেসিআইয়ের প্রায় ৩৬টি লোকাল চ্যাপ্টার কাজ করছে যার মধ্যে জেসিআই ঢাকা পাইওনিয়ার অন্যতম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড