• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রকাশিত হয়েছে জাহাঙ্গীরনগর সিনে সোসাইটির ‘ফিল্মস্ট্রিট’

  সাহিত্য ডেস্ক

২৪ জানুয়ারি ২০২০, ১৫:৫২
প্রচ্ছদ
প্রচ্ছদ : চলচ্চিত্র বিষয়ক পত্রিকা ‘ফিল্মস্ট্রিট’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চলচ্চিত্র বিষয়ক সংগঠন ‘জাহাঙ্গীরনগর সিনে সোসাইটি’ প্রতিষ্ঠিত হয়ে ২০১৬ সালে। সংগঠনটি চলচ্চিত্র নির্মাণ, প্রদর্শন, কর্মশালা, পাঠচক্র ও আলোচনাসহ নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই অংশ হিসেবে চলচ্চিত্র বিষয়ক পত্রিকা ‘ফিল্মস্ট্রিট’-এর প্রথম সংখ্যা প্রকাশ করেছে।

এ সংখ্যায় লিখেছেন- সাফি উল্লাহ, আব্দুর রেহমান, অলিউর রহমান সান, রুদ্র আরিফ, আকিল আশরাফ, রিসান আহমেদ, মশিউর রহমান, মাকজুম ওয়াহিদ, দিলশাদ চৌধুরী, রায়হান রাইন, মানস চৌধুরী।

চলচ্চিত্র বিষয়ক বিশ্লেষণ, পর্যালোচনা, অনুবাদ, আলোচনাসহ মোট ১১টি লেখা এ সংখ্যায় প্রকাশিত হয়েছে। 

পত্রিকাটি সম্পাদনা করেছেন জাহাঙ্গীরনগর সিনে সোসাইটির সভাপতি রুদ্রনীল আহমেদ। ‘ফিল্মস্ট্রিট’ প্রকাশনা সম্পর্কে সভাপতি দৈনিক অধিকারকে বলেন, ‘আমরা মনে করি একজন ভালো নির্মাতা হওয়ার জন্য এবং সিনেমার সাথে পাঠকের একটা শক্ত বোঝাপড়ার জন্য শুধুমাত্র সিনেমা দেখাই শেষ কথা নয়, তার জন্য প্রয়োজন নিয়মিত সিনেমা নিয়ে বিশ্লেষণধর্মী পঠনপাঠন। মূলতঃ এই লক্ষ্য থেকেই যাত্রা শুরু করেছে চলচ্চিত্র বিষয়ক পত্রিকা ফিল্মস্ট্রিট।’

আরও পড়ুন- জাবিতে মঞ্চস্থ হচ্ছে সোহরাব রুস্তম

উল্লেখ্য, গ্রন্থমেলা উপলক্ষ্যে সংখ্যাটি বের হলেও অনানুষ্ঠানিকভাবে পাওয়া যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের টিএসসির ৮নং কক্ষে। এছাড়াও পাওয়া যাচ্ছে তক্ষশীলা, বাতিঘর ও লোক-এ।

ওডি/এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড