• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালন একাডেমীতে আঞ্চলিক হিমু উৎসব ও কর্মী সম্মেলন উদযাপিত

  বিশেষ প্রতিবেদক

০৮ অক্টোবর ২০১৯, ০১:১৩
বাংলাদেশ
লালন একাডেমীতে আঞ্চলিক হিমু উৎসব পালন (ছবি : দৈনিক অধিকার)

"ক্যান্সার হবে নিরুদ্দেশ, আমরাই গড়ব সোনার বাংলাদেশ" স্লোগানকে সামনে রেখে গত ৪ অক্টোবর, শুক্রবার লালন একাডেমীতে দিনব্যাপী "আঞ্চলিক হিমু উৎসব ও কর্মী সম্মেলন" উদযাপন করে হিমু পরিবহণ কুষ্টিয়া। এই উৎসবে খুলনা বিভাগের সকল জেলা সহ সারাদেশের ১৫টি জেলা থেকে প্রায় ১৫০জন প্রতিনিধি অংশগ্রহণ করে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন লেখক ও গবেষক ড. আমানুর আমান। তিনটি সেশনে বিভক্ত হয়ে সকাল ১০টায় উৎসবের মূল কার্যক্রম শুরু হয়। প্রথম সেশনে আগত অথিতিদের শুভেচ্ছা বক্তব্য এবং হুমায়ূন আহমেদ ও তার সৃষ্ট শিল্পকর্ম নিয়ে স্মৃতিচারণা এবং ক্যান্সার সচেতনতা নিয়ে প্রত্যেকে নিজেদের ভাবনা ব্যক্ত করেন। 

দ্বিতীয় সেশনে হিমু পরিবহণ কুষ্টিয়া টিমের কমিটি ঘোষণা শেষে সাংগঠনিক কার্যক্রম নিয়ে আলোচনা, সাংগঠনিক মতবিনিময়, স্কিল ডেপেলপমেন্ট ট্রেনিং এবং উন্মুক্ত প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করা হয়। আর তৃতীয় ও শেষ সেশনে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে সন্ধ্যা ৬ টায় ঘোষণা করা হয় উৎসবের সমাপ্তি।

সংগঠনটির কেন্দ্রীয় পরিষদের সভাপতি আসলাম হোসেন বলেন, জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ভক্তদের সংগঠন হিমু পরিবহণ। বর্তমানে সারাদেশের ৫০টি জেলায় প্রায় ৫৫টি কাউন্টারের মাধ্যমে সংগঠনের কার্যক্রম বিস্তৃত। "হিমু পরিবহণ মূলত ক্যান্সার সচেতনতামূলক কার্যক্রমগুলো বিশেষ গুরুত্ব দিয়ে করে আসছে। পাশাপাশি দুর্গত এলাকায় বিনামূল্যে স্বাস্থ্যসেবাও দিয়ে থাকে এই সংগঠনটি। 

নিজের বক্তব্যের শেষে প্রিয় লেখকের শেষ স্বপ্ন পূরণ করতে বাংলাদেশে বিশ্বমানের ক্যান্সার হাসপাতাল নির্মাণের লক্ষ্যে সারাদেশের সকল হুমায়ূন ভক্তদের একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছে তিনি। 

উল্লেখ্য এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কম্পিউটার স্পেস ইন্সটিটিউটের পরিচালক জাহিদুল ইসলাম রনি, সমাজকর্মী রোটাঃ এম এম আলিমুল হক সঞ্জু, পাখি গবেষক ও আলোকচিত্রী  এস. আই. সোহেল, সমাজকর্মী শাহাবুদ্দিন  মিলন, ব্যবসায়ী ও সমাজকর্মী রোটাঃ রাসেল পারভেজ, প্রভাষক হামিদুল ইসলাম, সাংবাদিক ও সমাজকর্মী এস এম আবু ওবাঈদা আল মাহদী, কবি ও লেখিকা নাসরীন মুন্নী এবং অধ্যাপক ওবাইদুর রহমান, হিমু পরিবহণ কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম মিল্টন, সহ-সাংগঠনিক সম্পাদক রাফা নোমান, দপ্তর সম্পাদক আকাশ আহমেদ, সহ-স্বাস্থ্য সম্পাদক আবিদুর রহমান সজল, কার্যকরী সদস্য নাজমুন্নাহার মুক্তা ও শাফী মাহদী এবং হিমু পরিবহণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা  সাইফুল ইসলাম সোহেল ।

অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করেছে কুষ্টিয়াস্থ কম্পিউটার শিক্ষা প্রতিষ্ঠান  'কম্পিউটার স্পেস ইন্সটিটিউট’। আর মিডিয়া পার্টনার হিসেবে সহযোগিতা করেছে দেশের জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম ‘দৈনিক অধিকার’।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড