• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বাংলা চলচ্চিত্রের আন্তর্জাতিক অ্যাপ্রোচ’ বিষয়ক আলোচনা ও কবিতা পাঠ অনুষ্ঠান

  নিজস্ব প্রতিবেদক

২৮ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৪৯
ছবি
ছবি : ‘বাংলা চলচ্চিত্রের আন্তর্জাতিক অ্যাপ্রোচ’ বিষয়ক আলোচনা এবং কবিতা পাঠ অনুষ্ঠানে অতিথিবৃন্দ

ওয়ার্ল্ড কালচারাল রিকানেকশন’র আয়োজনে ‘বাংলা চলচ্চিত্রের আন্তর্জাতিক অ্যাপ্রোচ’ বিষয়ক আলোচনা এবং কবিতা পাঠ অনুষ্ঠান শুক্রবার সন্ধ্যায় (২৭ সেপ্টেম্বর) শাহবাগ পাঠক সমাবেশ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে আলোচক হিসাবে ছিলেন, এমরান কবির চৌধুরী, ভিসি, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র ও টেলিভিশন বিভাগের প্রধান অধ্যাপক জুনায়েদ হালিম।

অনুষ্ঠানটিতে আরো উপস্থিত ছিলেন, অধ্যাপক ও গবেষক ড. সাইম রানা, কবি ও লেখক জুয়েল মাজহার, অধ্যাপক কবি সরকার মাসুদ, চলচ্চিত্র নির্মাতা হাবিবুর রহমান হাবীব, চলচ্চিত্র নির্মাতা কবি তারেক মাহমুদ, কলকাতার অধ্যাপক সরজিৎ চক্রবর্তী, ড. শাহাদত হোসেন নিপু, ডা. আহসান হাবীব, ইসমত শিল্পী, গীতিকার সুজন হাজং, কবি গিরীশ গৈরিক, দামালউদ্দিন দামাল, স্বকৃত নোমান।

অনুষ্ঠানে কবিতা পাঠ করেছেন, ফারুক সুমন, বদরুল হায়দার, সাম্মী ইসলাম নীলা, নূরিতা নূসরাত খন্দকার, ফারহানা রহমান, দিপংকর মারডুক, গিয়াস চাষা, জিয়া খন্দকার, ফারহান ইশরাক, শীতল মুনা চৌধুরী, রাসেল আশেকী, তারেকউদ্দিন, রিক্তা রিচি, ফখরুল হাসান।

অনুষ্ঠানটির প্রধান সমন্বয়ক এবং ওয়ার্ল্ড কালচারাল রিকানেকশন’র সভাপতি চলচ্চিত্র নির্মাতা ও কবি মাসুদ পথিকও বক্তব্য রাখেন। এই সময় তিনি বলেন, ‘ওয়ার্ল্ড কালচারাল রিকানেকশন সংগঠনটি আন্তর্জাতিক। সংগঠনটি বেশকিছু আন্তর্জাতিক প্রোগ্রামের পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। বিশ্ব সংস্কৃতির রিকানেক্ট করাই এর মূল উদ্দেশ্য।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড