• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্মিত হলো দেশের প্রথম থ্রিডি কার্টুন সিরিজ

  অধিকার ডেস্ক    ২৭ অক্টোবর ২০১৮, ১২:২৩

চাচা বাহিনীর আজব কাহিনী
চাচা বাহিনীর আজব কাহিনী

শিশুরা বেড়ে উঠছে বিদেশি কার্টুন দেখে। কিছু কিছু কার্টুনের বাংলা ডাবিং করা হলেও তাতে থাকছে না স্বকীয়তা। পরিচিত ‘মিনা’ কার্টুনের প্রচারও খুব কম হয়। অভিভাবকরা অবশ্য চান দেশি সংস্কৃতির সঙ্গে শিশুদের পরিচয় করিয়ে দিতে।

কিন্তু টিভি কিংবা অনলাইন কোথাও ভালো মানের বাংলাদেশি কার্টুন না থাকায় শিশুরা ঝুঁকে পড়ছে বিদেশি কার্টুনের দিকে। শিখছে ভিনদেশি ভাষা ও সংস্কৃতি। এসব অভাববোধ দূর করতে নতুন আয়োজনের কথা ভাবছিল নাগরিক টিভি।

এরই ধারাবাহিকতায় নির্মিত হলো দেশের প্রথম থ্রিডি কার্টুন সিরিজ ‘চাচা বাহিনীর আজব কাহিনী’। যেকোনো বয়সী দর্শকদের জন্য উপযোগী এই কার্টুন সিরিজটি প্রচার করবে নাগরিক টিভি। সিরিজটি নির্মাণ করেছে ম্যাভেরিক স্টুডিও। এই কার্টুন সিরিজটির প্রযোজনা করেছেন বাংলাদেশি নির্মাতা ওয়াহিদ ইবনে রেজা। তিনি বর্তমানে কাজ করছেন ভ্যাঙ্কুভারের সনি পিকচার ইমেজ ওয়ার্কসে।

চ্যানেলটির অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু জানান, শিশুদের বাংলাদেশের লোক সাহিত্যে সমৃদ্ধ ভাণ্ডারের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যেই এই সিরিজ তৈরি করা। আজ ২৭ অক্টোবর (শনিবার) থেকে প্রতি শনিবার রাত ৯টায় সিরিজটি প্রচার করা হবে নাগরিক টিভিতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড