• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনুদানের সিনেমা ‘অন্ত্যেষ্টিক্রিয়া’র নির্মাণ শুরু ডিসেম্বরে

  নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর ২০১৯, ২২:৪৮
অন্ত্যেষ্টিক্রিয়া
ছবি : সংগৃহীত

একাত্তরে মহান মুক্তিযুদ্ধের ঘটনা অবলম্বনে নির্মাণ হচ্ছে চলচ্চিত্র ‘অন্ত্যেষ্টিক্রিয়া’। এটি বাংলাদেশ সরকারের ২০১৮-১৯ অর্থবছরে তথ্য মন্ত্রণালয়ের অনুদান প্রাপ্ত একটি চলচ্চিত্র।

রবিবার (১৭ নভেম্বর) রাজধানীতে জাতীয় শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে ‘সূচনা দিবস’ শিরোনামে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে চলচ্চিত্রটি নির্মাণের সূচণা ঘোষণা করা হয়েছে।

এ চলচ্চিত্রে মূলগল্প লিখেছেন ছোটগল্পকার মো. আব্দুল মান্নান। আওরঙ্গজেব ও কামরুল আহাসানের পাণ্ডুলিপি ও সংলাপ রচনায় চলচ্চিত্রটির পরিচালনায় রয়েছেন তরুণ নির্মাতা হোসনে মোবারক রুমি। নির্মাতা হিসেবে এটি তার প্রথম চলচ্চিত্র।

স্টুডিও ওয়াইড অ্যাঙ্গেলের কর্ণধার কাজী মাসুদ চলচ্চিত্রটির প্রযোজনায় রয়েছেন।

‘অন্ত্যেষ্টিক্রিয়া’র নির্মাতা ও প্রযোজনা সংশ্লিষ্টরা জানান, এ চরিত্রে জয়ন্ত চট্টোপাধ্যায়, দিলারা জামান, অপর্ণা ঘোষ, নার্গিস আক্তার, তানিন তানহা, আব্দুল্লাহ রানা, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, কাজী আসিফ, সাফওয়ান মাহমুদ, ইকবাল হোসেন অভিনয় করবেন। এতে নাট্যজন মামুনুর রশীদকে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে।

তারা আরও জানান, রাজধানীর কমলাপুর রেলস্টেশন ও গাজীপুরে কাপাসিয়ায় টোক এলাকায় ৪ ও ৫ ডিসেম্বর সিনেমাটির বিশেষ তিনটি অংশের দৃশ্যধারণ করা হবে। পরে আগামী বছরের ৫ জানুয়ারি থেকে নওগাঁর সাপাহার, পত্নীতলা, মহাদেবপুর ও ধামুইরহাটে টানা ২০-২১ দিনের মতো দৃশ্যধারণ করা হবে।

ওডি/এমআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড