• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইয়ুব বাচ্চুর মৃত্যুশোক পৌঁছায়নি সিনেমাপাড়ায়

  অধিকার ডেস্ক    ১৯ অক্টোবর ২০১৮, ১৪:২১

অনন্ত প্রেম তুমি দাও আমাকে, আম্মাজান, স্বাগরিকা, এক ঝাঁক পাখি উড়ে আকাশে, স্বামী আর ইস্তিরি বানাইছে কোন মিস্তিরি, এই জগতও সংসারে তুমি এমনও একজন, আমি তো প্রেমে পড়িনি- বাংলা সিনেমায় এমন অসংখ্য জনপ্রিয় গান গেয়ে চলচিত্র জগত সমৃদ্ধ করেছেন কিংবদন্তী শিল্পী আইয়ুব বাচ্চু।

গতকাল সকালে এই সংগীত বোদ্ধার প্রয়াণে বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে নেমে আসে শোকের ছায়া। তবে দুঃখের বিষয় এই যে, চলচিত্রের সঙ্গে এত সখ্যতা থাকা স্বত্বেও শ্রদ্ধা জানাতে আসেনি চলচিত্রাঙ্গণের কেউই। আইয়ুব বাচ্চুর মৃত্যুর শোক যেন পৌঁছায়নি চলচ্চিত্রপাড়ায়।

অনেকে কেবল ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দায় সারলেও চলচ্চিত্র সংশ্লিষ্ট কোনো সংগঠনের নেতা কর্মীরা আইয়ুব বাচ্চুর মরদেহ দেখতে আসেননি। কেউ কোন বিবৃতিও দেননি।

শহীদ মিনারে জাতির পক্ষ থেকে যখন শ্রদ্ধা নিবেদন করা হয়, ঠিক তখনও মেলেনি সিনেমাপাড়ার কারো দর্শন। আইয়ুব বাচ্চুর মতো একজন কিংবদন্তির, সিনেমার মানুষের বিদায়ে চলচ্চিত্রপাড়ার এই নিরবতা সবাইকে অবাক করেছে। এ নিয়ে অনেকে হয়েছেন ক্ষুব্ধও।

কিংবদন্তি সঙ্গীতশিল্পীর পারিবারিক সূত্রে জানা যায়, কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকার জাতীয় ঈদগাহ ময়দানে। সেখানে জুমার নামাজ শেষে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

জানা যায়, এরপর শেষবারের মতো মগবাজারে কাজি অফিস গলিতে আইয়ুব বাচ্চুর গান তৈরির কারখানা ‘স্টুডিও এবি কিচেন’-এ তার মরদেহ নিয়ে যাওয়া হবে। সেখানে আনুষ্ঠানিকতা শেষে বেসরকারি টেলিভিশন চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা।

দ্বিতীয় জানাজা শেষে এই সঙ্গীতশিল্পীর মরদেহ আবারও স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হবে। সেখান থেকে চট্টগ্রামে নেওয়া হবে আইয়ুব বাচ্চুর মরদেহ। চট্টগ্রামের নিজ শহরের পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে শনিবার (২০ অক্টোবর) আইয়ুব বাচ্চুকে দাফন করা হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে অসুস্থ হয়ে পড়লে নিজ বাসভবন থেকে স্কয়ার হাসপাতালে নেওয়া হলে সকাল ৯টা ৫৫ মিনিটে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড