• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কটল্যান্ডকে ১৯১ রানের লক্ষ্য দিল আফগানিস্তান

  ক্রীড়া ডেস্ক

২৫ অক্টোবর ২০২১, ২১:৫৬
আফগানিস্তান বনাম স্কটল্যান্ড
আফগানিস্তান বনাম স্কটল্যান্ড। (ছবি: সংগৃহীত)

চার-ছক্কার খেলা টি-টুয়েন্টি। আফগানিস্তান এই ফরমেটটাকে ভালোই আয়ত্ব করে ফেলেছে। যার ফলে নিয়মিতই টি-টুয়েন্টিতে সাফল্য পাচ্ছে যুদ্ধবিধ্বস্ত দেশটি।

সোমবার (২৫ অক্টোবর) শারজায় সুপার টুয়েলভের ম্যাচে ৪ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে আফগানরা। অর্থাৎ জিততে হলে স্কটল্যান্ডকে করতে হবে ১৯১ রান।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। শুরু থেকেই মারমুখী চেহারায় হাজির দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই আর মোহাম্মদ শাহজাদ।

চার-ছক্কার মাঠ গরম করতে থাকেন এই যুগল। ৩৫ বলে ৫৪ রানের জুটিটি ভাঙে পাওয়ার প্লে'র শেষ ওভারে। ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ডিপমিডউইকেটে ক্যাচ হন শাহজাদ, ১৫ বলে ২২ রান করে। তবে জাজাইয়ের তাণ্ডব আরও কিছুক্ষণ চলেছে। হাফসেঞ্চুরির দোরগোড়ায় পৌঁছে গিয়েছিলেন আফগানিস্তানের বাঁহাতি এই ওপেনার। দশম ওভারে এই মারকুটে ব্যাটারকে বোল্ড করেন মার্ক ওয়াট। ৩০ বলে ৩টি করে চার-ছক্কায় জাজাই তখন ৪৪ রানে।

আরও পড়ুন : শামির পাশে ভারতীয় সাবেক-বর্তমান ক্রিকেটাররা

দুই ওপেনার ফেরার পর রানের গতি কিছুটা কমে যায় আফগানিস্তানের। তবে রহমানুল্লাহ গুরবাজ আর নাজিবুল্লাহ জাদরান সেট হয়েই ফের মারা শুরু করেন। ৫১ বলে তাদের ৮৭ রানের ভয়ংকর জুটিটি শেষ পর্যন্ত ভেঙেছে ইনিংসের ৯ বল বাকি থাকতে। ৩৭ বলে ১ চার আর ৪ ছক্কায় ৪৬ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরেছেন রহমানুল্লাহ গুরবাজ।

অন্যদিকে ৩০ বলে ফিফটি তুলে নেন নাজিবুল্লাহ। ইনিংসের একদম শেষ বলে এসে আউট হন হার্ডহিটিং এই ব্যাটার। ৩৩ বলে ৫ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৯ রান আসে তার উইলো থেকে।

স্কটিশ বোলাররা প্রায় সবাই মার খেয়েছেন। পেসার সাফইয়ান শরিফ ৩৩ রান দিয়ে নিয়েছেন ২টি উইকেট।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড