• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর কখনই শতভাগ স্বাভাবিক হবে না সাকিবের আঙুল!

  অধিকার ডেস্ক    ০৬ অক্টোবর ২০১৮, ০৯:০৫

সাকিব আল হাসান
সাকিব আল হাসান (ফাইল ছবি)

বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে শুক্রবার (৫ অক্টোবর) রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন সাকিব আল হাসান। তবে যাওয়ার আগে নিজেই দিয়ে গেলেন ভয়ানক এক দুঃসংবাদ। আর কখনোই শতভাগ স্বাভাবিক অবস্থায় ফিরবে না তার হাতের আঙুল। এখন কেবল ক্রিকেট খেলার উপযোগী করতে চলছে চিকিৎসা। সবকিছু ঠিকঠাকভাবে হলে আগামী জানুয়ারিতে হয়ত মাঠে নামবেন ব্যাট হাতে।

একরাশ হতাশা সঙ্গী করেই অস্ট্রেলিয়ায় পাড়ি দিচ্ছেন সাকিব। আঙুলের ইনজুরি বেশ ভোগাচ্ছে এই ক্রিকেট তারকাকে। আপাতত চিকিৎসককে দেখিয়ে দিন পাঁচেক পর দেশে ফিরবেন। আঙুলের ইনফেকশন পুরোপুরি সারলে তবেই হবে অস্ত্রোপচার।

বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্ট অধিনায়ক সাকিব আল হাসান গণমাধ্যমকে বলেন, “ইনফেকশনটা আমার সবচেয়ে বড় টেনশনের জায়গা। কারণ, ওটা যতক্ষণ পর্যন্ত জিরো পার্সেন্টে আসবে না, ততক্ষণ পর্যন্ত কোনো সার্জেন্ট অপারেশনে হাত দিবে না। ওটাতে হাত দিলে বোনে চলে যাবে, আর বোনে চলে গেলে পুরো হাত নষ্ট। তবে, এখন মেইন পয়েন্টটা হচ্ছে কীভাবে ইনফেকশনটা সারানো যায়। এ আঙ্গুলটা আর কখনো শতভাগ ঠিক হবে না। যেহেতু আঙুলের হাড্ডিটা যেটা, নরম হান্ডি। এটা আর কখনো জোড়া লাগার সম্ভাবনা নেই।”

অন্যদের থেকে বরাবরই একটু অন্যরকম সাকিব। ফ্যাঁকাসে হাসি মুখে নিয়েই বলে গেলেন কথাগুলো। জানালেন, হাত আর পুরোপুরি ঠিক হবে না। সার্জেন্টরা এমন একটা অবস্থানে হয়ত এনে দেবে যেন তিনি ব্যাট ঠিকমতো ধরতে পারেন আর ক্রিকেট খেলা চালিয়ে যেতে পারেন।

হাতের আঙুলের এমন অবস্থাতেও দমে যাননি সাকিব। সুস্থ হতে সময় লাগবে ৩ মাস যার ১ সপ্তাহ এর মধ্যে পার হয়ে গেছে। অর্থাৎ, এ বছর আর মাঠে নামা হচ্ছে না তার। তবে জানুয়ারিতে শুরু হওয়া বিপিএলেই ২২ গজের মাঠে নামার ব্যাপারে আত্মবিশ্বাসী সাকিব।

বিশ্বসেরা এই অলরাউন্ডার আরও বলেন, “ইনফেকশন তো দূর করতে হবে। ওইটা চলে গেলে আসলে বোঝা যাবে কত সময় লাগবে। আর আসল সার্জারি করা হলে ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে। এর মধ্যেই ফিট হয়ে যাব ইন শা আল্লাহ্‌।”

এ বছর আর মাঠে নামবেন না, দলের জন্য সে প্রভাবটা বিশাল। তবে তা মানতে নারাজ সাকিব। দলের জুনিয়রদের ওপর রয়েছে দৃঢ় বিশ্বাস। বললেন, “আসলে আমাদের যে লাইফটা প্রতিদিন মাঠে যাওয়া, প্র্যাকটিস করা, কিছু না কিছু করতে থাকা— সেখানে সারাদিন ঘরে বসা থাকাটা বিরক্তিকর। আমরা ভাবি, আমরা ছাড়া টিম চলবে না। এই যে একটা সুযোগ আসল, তারা কিন্তু ঠিকই ব্যাক করেছে। আরও কিছু প্লেয়ার যদি না খেলে সামনের কয়েকটা সিরিজে, তাও আমি মনে করি না কোনো সমস্যা হবে।”

বিশ্বসেরা এই অলরাউন্ডার সুস্থ হয়ে আবার মাঠ কাঁপাবে এমনটাই প্রত্যাশা সব ক্রিকেটপ্রেমীদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড