• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও তীরে এসে তরী ডোবাল টাইগার যুবারা

  ক্রীড়া ডেস্ক

১৮ অক্টোবর ২০২১, ১৮:৪৭
শ্রীলঙ্কার যুবারা
শ্রীলঙ্কার যুবারা। (ছবি: সংগৃহীত)

বাংলাদেশের ক্রিকেটে একের পর এক হতাশার গল্প। রবিবার (১৬ অক্টোবর) রাতে বিশ্বকাপের প্রথমপর্বে দুর্বল স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরে গেছে টাইগাররা। এবার বড়দের পথ ধরে তীরে এসে তরী ডোবালো অনূর্ধ্ব-১৯ দলও, লঙ্কানদের কাছে আজ তারা হেরে গেছে মাত্র ১ রানে।

ডাম্বুলায় সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৮ রান তুলেছিল শ্রীলঙ্কার যুবারা। জবাবে শেষ ওভারে এসে ইনিংসের ৩ বল বাকি থাকতে ২২৭ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ।

এই হারে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে গেছে সফরকারি দল। সিরিজের প্রথম ওয়ানডেতেও ২২৮ রানই করেছিল লঙ্কানরা। বাংলাদেশ হারে ৪২ রানে।

আরও একবার ভালো অবস্থানে থেকে ম্যাচ জলাঞ্জলি দিয়ে এসেছে যুবদল। ২২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটে ১৮১ রান তুলে ফেলেছিল সফরকারিরা। সেখান থেকে ৪৬ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ হাতছাড়া করে তারা।

ওপেনার মাহফিজুল ইসলাম ৯৬ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় খেলেন ৭৫ রানের ইনিংস। আরেক ওপেনার ইফতিখার হোসেন ৩৬, অধিনায়ক মেহরব হোসেন ৩৩ আর আরিফুল ইসলাম ২৩ রান করেন।

শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল ৮ রান। প্রথম বলে দশ নম্বর ব্যাটার আশিকুর জামান বাউন্ডারি হাঁকিয়ে জয়ের সম্ভাবনা তৈরি করেন। প্রথম দুই বলেই ৬ রান তুলে নেয় সফরকারিরা। শেষ ৪ বলে দরকার ছিল মাত্র ২। কিন্তু পাথিরানার ওভারের তৃতীয় বলেই এগার নম্বর ব্যাটার রিপন মন্ডল রানআউট হয়ে গেলে তীরে এসে তরী ডোবে যুবাদের।

আরও পড়ুন : বিশ্বকাপে খুব বেশি আত্মবিশ্বাসী হ্যাজেলউড

এর আগে ওপেনার স্বদেশ জয়াবর্ধনে আর পাওয়ান পাথিরাজার জোড়া ফিফটিতে ভর করে ৮ উইকেটে ২২৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছিল শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল।

বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন রিপন মন্ডল। ৪৯ রানে ৩টি উইকেট নেন তিনি। আশিকুর জামানের শিকার ২টি।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড