• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান-বাংলাদেশকে সহজেই না করা যায় : খাজা

  ক্রীড়া ডেস্ক

২৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪১
অস্ট্রেলিয়ার ব্যাটার উসমান খাজা
অস্ট্রেলিয়ার ব্যাটার উসমান খাজা। (ছবি: সংগৃহীত)

গত কয়েক বছরে দিনরাত এক করে অন্য দেশের ক্রিকেট বোর্ডগুলিকে বুঝিয়েছে পিসিবি। পাকিস্তান ক্রিকেট বোর্ড বলতে বলতে হাঁপিয়ে গেছে যে, এখন আর সেখানে পরিস্থিতি আগের মতো নেই। পাকিস্তান এখন অনেক নিরাপদ। তাই পাকিস্তানে যে কোনো দেশ সিরিজ খেলতে আসতে পারে। কিন্তু এতকিছুর পরও পাকিস্তান সফরে যেতে চায় না বহু দেশ।

সম্প্রতি নিরাপত্তার অজুহাতে পাকিস্তানে সিরিজ খেলতে নামতে চায়নি নিউজিল্যান্ড। এরপর ইংল্যান্ডও পাকিস্তানে সিরিজ বাতিল করেছে। আর তাই এবার পাকিস্তানের পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার ব্যাটার উসমান খাজা।

জন্ম পাকিস্তানে হলেও পাঁচ বছর বয়সে বাবা-মায়ের সঙ্গে সিডনিতে চলে যান তিনি। এরপর অস্ট্রেলিয়ার হয়ে ৪৪ টেস্ট, ৪০ ওয়ানডে ও ৯টি টি-টুয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন।

খাজা মনে করেন, পাকিস্তান ক্রিকেট গত কয়েক বছর ধরে দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তাছাড়া শিকড়ের টানও রয়েছে। তাই এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের পাশে দাঁড়ালেন তিনি। সফর বাতিল প্রসঙ্গে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও ভারতকেও ছেড়ে কথা বনেননি তিনি।

খাজা বলেছেন, দেশটার নাম পাকিস্তান বলেই সফরে না বলে দেওয়া যায়। একই কথা বাংলাদেশের জন্যও প্রযোজ্য। তবে ভারত সফর কেউ বাতিল করতে চায় না। কারণ টাকা কথা বলে। আর সেটা আমরা সবাই জানি।

খাজা আরও বলেছেন, আমার বন্ধু বেন কাটিং পিএসএলে খেলে। তাকে আমি অনেকবার পাকিস্তানের নিরাপত্তার ব্যাপারে জিজ্ঞাসা করেছি। সে ছাড়া আরও অনেকেই আমাকে বলেছে, দশ বছর আগে হয়তো পাকিস্তান নিরাপদ ছিল না। কিন্তু এখন পাকিস্তান একদমই নিরাপদ। তারা সিরিজ আয়োজন করছে। সেখানে খেলতে না যাওয়ার কোনো কারণ নেই।

আরও পড়ুন : বর্ণবাদের বিরুদ্ধে শক্ত অবস্থান চান লুকাকু

২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ২৩ বছর পর পাকিস্তান সফরে যাওয়ার কথা অস্ট্রেলিয়ার। তার আগে ডিসেম্বরে পাকিস্তান সফরে যাওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজের। তবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সফর বাতিল করায় এই সিরিজগুলি নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে খাজার সমর্থন পিসিবিকে কিছুটা অক্সিজেন জুগিয়েছে অবশ্যই।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড