• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমালোচনা বন্ধ ররুন, শোয়েব-আফ্রিদিদের আকরাম

  ক্রীড়া ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০২১, ১৫:৫৮
শোয়েব আখতার, শহিদ আফ্রিদি ও ওয়াসিম আকরাম
শোয়েব আখতার, শহিদ আফ্রিদি ও ওয়াসিম আকরাম। (ছবি: সংগৃহীত)

টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তান যে দল ঘোষণা করেছে, তা নিয়ে তুমুল বিতর্ক এখনও চলছে। খোদ পাকিস্তান অধিনায়ক বাবর আজমও এই দল নিয়ে অখুশি। দল নিয়ে সমালোচনা করেছেন শোয়েব আখতার এবং শহিদ আফ্রিদিরাও।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং নির্বাচিত ক্রিকেটারদের নিয়ে আক্রমণাত্মক সমালোচনায় ক্ষুব্ধ সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। তার মতে, দু-একটি সারপ্রাইজ হয়তো দলে আছে। কিন্তু সমালোচনাটা হয়ে যাচ্ছে তার চেয়ে অনেক বেশি।

কয়েকদিন আগে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরপর সেই দল নিয়ে নানা বিতর্কের সূচনা। সোশ্যাল মিডিয়াতে দল গঠন নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। পাকিস্তানের ক্রিকেট সমর্থক থেকে শুরু করে সাবেক ক্রিকেটার- অনেকেই যোগ দিয়েছেন সমালোচনা। এবার সে সব সমালোচনারই উত্তর দিতে দাঁড়ালেন সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

পাকিস্তান ক্রিকেট দলে আসিফ আলিকে কেন অন্তর্ভূক্ত করা হলো, তা নিয়েই মূলতঃ প্রশ্ন উঠছে বেশি। এ নিয়ে শোয়েব আখতার কিংবা আফ্রিদিরা যে ভাষায় সমালোচনা করছেন, তা নিয়ে মোটেও খুশি নন ওয়াসিম আকরাম।

শোয়েব আখতার তো পাকিস্তানের প্রধান নির্বাচককেও একহাত নিয়েছেন দল নির্বাচনের বিষয়ে। তিনি মন্তব্য করেন, ‘প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম হলেন একজন পাপেট।’ অন্যদিকে আফ্রিদি বিশ্বকাপের দল নিয়ে মন্তব্য করেছেন, ‘বিস্ময়কর।’

আরও পড়ুন : সমালোচনা হলেও ক্ষমা চাইবেন না গার্দিওলা

এ সবের জবাবে ওয়াসিম আকরাম বলেন, ‘আমি মনে করি যে দলটি নির্বাচন করা হয়েছে তা পরবর্তী তিনটি বিশ্বকাপের কথা মাথায় রেখেই ঠিক করা হয়েছে। একজন সাবেক ক্রিকেটার এবং সাবেক অধিনায়ক হিসেবে আমি এটাই মনে করি। বাকি, যে যা ইচ্ছে তাই বলতে পারে। জনগণের উপর ভিত্তি করে এবং তাদের মতামতকে গুরুত্ব দিয়ে আপনি কখনোই একটি দল তৈরি করতে পারবেন না। একটি পরিকল্পনা এবং সিস্টেম রয়েছে। আসিফ আলি একজন চমৎকার প্রতিভাবান ক্রিকেটার। আমি বুঝতে পারছি যে সিপিএলে সে খুব ভাল ফর্মে ছিল না; কিন্তু পিএসএলে তার স্ট্রাইক রেট প্রায় ১৭০।’

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড