• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবদের প্রজা ভাবেন পাপন : সাবের হোসেন

  ক্রীড়া ডেস্ক

২৩ অক্টোবর ২০১৯, ১৫:১৯
সাবের হোসেন চৌধুরী
বিসিবির সাবেক সভাপতি (ছবি : সংগৃহীত)

বেতন ভাতা বাড়ানো, চুক্তিভুক্ত ক্রিকেটারের সংখ্যা বাড়ানো, আম্পায়ার গ্রাউন্ডসম্যানদের বেতন বৃদ্ধি করা ইত্যাদি বিষয়ে মোট ১১ দফা দাবি তুলে ধরে সাকিব-তামিমরা। এছাড়া ঘরোয়া ক্যালেন্ডার, ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগে খেলার সুযোগ বৃদ্ধি, কোয়াবকে বাতিল করা ছিল উল্লেখযোগ্য। আর এসব দাবি না মানা পর্যন্ত ক্রিকেটকে বয়কটের ঘোষণা দেন ক্রিকেটাররা।

এর প্রেক্ষাপটে সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের ষড়যন্ত্রকারী উল্লেখ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। টাকার জন্য খেলা বন্ধ করছে বলেও সমালোচনা করেন তিনি। এমনকি ক্রিকেটারদের ব্যক্তিগত আক্রমণও করে বসেছেন তিনি।

পাপনের এ আচরণকে ঔদ্ধত্য বলে মনে করছেন সাবেক বিসিবি প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরী। তিনি বলেন, ‘এটি পাপনের ইগো সমস্যা। এটি হচ্ছে আমি রাজা, সবাই প্রজা। সমস্যা সমাধানের জন্য আমার কাছে সবাইকে আসতে হবে। আমি মনে করি, এটি অপরিপক্ব নিয়ম। মনে হচ্ছে, বোর্ডে একজন না এলে পুরো ক্রিকেটটাই বন্ধ হয়ে যাবে। এটি অবিশ্বাসযোগ্য। এ রকম ইগো নিয়ে থাকলে অচলাবস্থা কাটবে না’।

এ সমসা সমাধানের পথ বলে দিলেন সাবের হোসেন। তিনি বলেন, পাপন সাহেবকে আমি বলব- ক্রিকেটারদের চায়ের দাওয়াত দিন। তাদের সঙ্গে আলোচনায় বসুন। কথা বলুন। ইগো বাদ দিন। সে আমার দিকে তাকায়নি কেন? তার সঙ্গে কথা বলব না- এমন চিন্তাভাবনা নিয়ে বোর্ডের দায়িত্ব পালন করা যায় না। বোর্ড দেশের ক্রিকেটের অভিভাবক। তাদেরই এগিয়ে এসে সমস্যার সমাধান করতে হবে। সংসারে সন্তান দোষ করতেই পারে। সেটি দেখে বাবা যদি বলে তুমি ভুল করেছ, তোমার সঙ্গে আর কথা বলব না। এটি কি কোনো দায়িত্বপূর্ণ কথা হবে’?

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড