• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান স্কোয়াডে চমকের ছড়াছড়ি, নেই সরফরাজ

আজহার ও বাবর
টেস্ট ও টি-টুয়েন্টিতে পাকিস্তানের দুই অধিনায়ক (ছবি : সংগৃহীত)

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি ও টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। প্রধান নির্বাচক মিসবাহ তার দেওয়া স্কোয়াডে সরফরাজকে রাখেননি। তেমনি স্কোয়াডে রেখেছেন একাধিক নতুন মুখ।

প্রয়াত ক্রিকেট কিংবদন্তি আবদুল কাদিরের ছেলে উসমান কাদির ডাক পেলেন এ স্কোয়াডে। তিনিও বাবার মতোই লেগ স্পিনার। ১৯ বছরের তরুণ পেসার মোহাম্মদ মুসা খান দুই ফরম্যাটেই সুযোগ পেলেন। খুশদি শাহ ও উসমান কাদির শুধু টি-টুয়েন্টির জন্য ডাক পেলেন। আর সাদা পোশাকের লড়াইয়ে আজহার আলির সঙ্গে নতুন মুখ বাঁহাতি স্পিনার কাশফি ভাট্টি ও তরুণ পেসার নাসিম শাহ।

বিশ্বকাপের পর সাম্প্রতিক সিরিজের ব্যর্থতায় সফরাজকে বরখাস্ত করা হয়েছে টেস্ট ও টি-টুয়েন্টি থেকে। আর ওয়ানডে নিয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি পিসিবি। কারণ আগামী বছরের জুলাইয়ের আগে পাকিস্তানের ৫০ ওভারের কোনো ম্যাচ নেই সূচিতে।

টেস্টে চোট প্রবণতা থাকায় ফখর জামানকেও রাখা হয়নি টেস্টে। চোটের কারণে আগেই ছিটকে গেছেন হাসান আলী ও ফাহিম আশরাফ। আর শাদাব খান ও মোহাম্মদ আমির বিশ্বকাপের পরই টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেন। ঘোষণা করা নতুন টি-টুয়েন্টি স্কোয়াডে জায়গা হারালেন আহমেদ শেহজাদ ও উমর আকমল। দুজনেই লঙ্কানদের বিপক্ষে প্রত্যাবর্তন করলেও পারফরম্যান্স দেখাতে পারেননি।

৩ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরু পাকিস্তানের। সিডনিতে হবে ম্যাচটি। পরের দুটি ম্যাচ ক্যানবেরা ও পার্থে। টি-টুয়েন্টি সিরিজের পর ব্রিসবেন ও আ্যাডিলেডে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান।

টি-টুয়েন্টি স্কোয়াড : বাবর আজম (অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদি শাহ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, শাদাব খান, উসমান কাদির ও ওয়াহাব রিয়াজ।

টেস্ট স্কোয়াড : আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, ইমাম উল হক, ইমরান খান, ইফতিখার আহমেদ, কাশফি ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ ও ইয়াসির শাহ।

ওডি/এনএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড