• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘আমার আল্লাহ ও রাসুলকে নিয়ে কটূক্তি করবেন না’

  ক্রীড়া ডেস্ক

২১ অক্টোবর ২০১৯, ০৫:২৫
মিরাজ
ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ (ছবি : সংগৃহীত)

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবীকে (সা.) কটূক্তি করা নিয়ে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় জনতার একটি বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে মুসল্লিদের দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় সংঘর্ষে চারজন নিহত ও ১০ পুলিশসহ প্রায় দেড় শতাধিক গ্রামবাসী আহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন ৯ জন। এ বিষয়টি নিয়ে নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ। আল্লাহ এবং রাসূলকে (সা.) নিয়ে কেউ কোনো কটূক্তি করবেন না বলেও আহ্বান করেছেন তিনি।

রবিবার (২০ অক্টোবর) বেলা ১১টার দিকে উপজেলা সদরের বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেহেদি হাসান মিরাজের ফেসবুক স্ট্যাটাসটি দৈনিক অধিকারের পাঠকদের জন্যে হুবহু তুলে ধরা হলো-

ফেসবুকে মিরাজ লিখেছেন, ‘শতকরা প্রায় ৯০% ইসলাম ধর্মাবলম্বী কট্টর মুসলিম প্রধান দেশ সুজলা সুফলা সবুজের ছায়ামূর্তি ধারক আমাদের বাংলাদেশ। আমাদের রাজধানী ঢাকাকে বলা হয় মসজিদের নগরী। আমরা শান্তিপ্রিয় সম্ভ্রান্ত চেতনাধারী। বিবাদ, হানাহানি কিংবা খুন-খারাবি ইসলাম ধর্ম সমর্থন করে না বলেই বিশ্বব্যাপী ‘শান্তির ধর্ম’ খ্যাতি পেয়েছে ইসলাম। সব ধর্মকেই সমান অধিকার দেওয়া হয় বাংলাদেশে, যা ইতোমধ্যেই সাড়া ফেলেছে সারাবিশ্বে। অথচ আমাদের দেশেই খ্রিষ্টীয় লেখক মাইকেল এইচ হার্টের করা বিশ্বের শ্রেষ্ঠ ১০০ মনীষীর জীবনীতে প্রথম স্থানে থাকা রহমতের নবী হযরত মোহাম্মদকে (সা.) গালি দিবে অন্য কোনো ধর্মাবলম্বী কেউ, সেটা মুসলিম হয়ে আমর সইবো কিভাবে?

কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া ইসলাম ধর্ম শেখায় না, তাই বলে কি আমাদের ওপরই আঘাত পড়বে? আমরা এগুলো সইতে পারি না, কারণ আমরা আল্লাহ, তার রাসূল এবং ইসলাম ধর্মকে ভালোবাসি। অপরাধী যেই হোক না কেন, আমরা তার বিচার চাই। এমন শাস্তি হোক, যাতে অন্য কেউ এই ধরনের কাজ করার সাহসই না পায় ভবিষ্যতে।

# ইসলাম_শান্তির_ধর্ম।

# আমি_গর্বিত_আমি_মুসলিম! মানবিকতা আর ঐক্য কেমন করে নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে, একটি পতাকায় বিশ্বাস করে আমাদের চলা উচিত। কোনো ধর্মের প্রতি কেউ বিদ্বেষ ছড়ানোটা কোনো মানুষের পক্ষের কাজ হতে পারে না, ঠিক তেমনি ইসলাম বা রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে যারা কটূক্তি এসব করছেন বা করেন দয়া করে তা বন্ধ করে সবাই ঐক্যবদ্ধভাবে এক জাতি হয়ে বসবাস নিশ্চিত করুন। আমার আল্লাহ এবং রাসুলকে নিয়ে কেউ কোনো কটূক্তি করবেন না।’

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড