• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানি শিশুর জীবন বাঁচাতে এগিয়ে এলেন গম্ভীর

  ক্রীড়া ডেস্ক

২০ অক্টোবর ২০১৯, ২০:৪৬
গৌতম গম্ভীর
সাবেক ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (ছবি: সংগৃহীত)

পাকিস্তান ও ভারতের মধ্যে বর্তমানে সম্পর্কের অবনতি চরমে পৌঁছেছে। তবে এ দুই দেশের শত্রুতাপূর্ণ সম্পর্কের মধ্যে অনন্য এক নজির স্থাপন করলেন সাবেক ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। ছয় বছর বয়সী এক পাকিস্তানি শিশুর জীবন বাঁচাতে এগিয়ে এলেন তিনি।

গৌতম গম্ভীর ক্রিকেট ছেড়ে রাজনীতিতে পা রেখেছেন বহু আগেই। ইতোমধ্যেই তিনি ক্ষমতাসীন দল বিজিপির সংসদ সদস্যও। এছাড়া প্রায়ই পাকিস্তানের সমালোচনা করে আলোচনায় আসতে দেখা গেছে তাকে। তবে সেই গম্ভীরই ওমাইমা আলী নামের এক পাকিস্তানি শিশুর চিকিৎসার জন্য ভারতের ভিসার ব্যবস্থা করে দেন।

অসুস্থ ওমাইমার পরিবারের ভিসার বন্দোবস্ত করতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে চিঠি লেখেন গম্ভীর। চিঠিতে তিনি লেখেন, হৃৎপিণ্ডে অস্ত্রোপচার করাতে মেয়েটিকে ভারতে আনতে চায় পরিবারটি। গম্ভীরের চিঠি পাওয়ার পর দ্রুত পদক্ষেপ নিয়েছেন জয়শঙ্কর। ওমাইমার পরিবারকে দ্রুত ভিসা দিতে ইসলামাবাদের ভারতীয় হাই কমিশনকে নির্দেশ দেন তিনি।

টুইটারে এক পোস্টের মাধ্যমে নিজের এই মানবিক কাজের কথা জানান গম্ভীর। সে টুইটবার্তায় তিনি লেখেন, ‘একটা নিরীহ বোন ভিনদেশের এক প্রান্ত থেকে আমাকে অনুরোধ করেছিল, তখনই ভেঙে গিয়েছিল সমস্ত বেড়াজাল। ওমাইমা ভারতে আসতে চাইছিল। তার গুটিগুটি পায়ে এ দেশে আসতে চাওয়ার মিষ্টতা আমাকে মনে করিয়ে দিল যেন কোনো বোন তার নিজের বাড়িতে আসতে চাইছে।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড