• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বক্সিং রিংয়েই মারা গেলেন যুক্তরাষ্ট্রের তারকা

  ক্রীড়া ডেস্ক

১৭ অক্টোবর ২০১৯, ১৪:৩২
প্যাট্রিক ডে
মার্কিন যুক্তরাষ্ট্রের বক্সার প্যাট্রিক ডে (ছবি : সংগৃহীত)

সারাবিশ্বের জনপ্রিয় খেলাগুলোর একটি বক্সিং। মার্কিন বক্সার প্যাট্রিক ডে’র কাছেও ভালোবাসা ছিল এটি। তবে বক্সিং রিংয়ে তিনি মারা যাবেন কে-ই বা ভেবেছিল। ব্রেনে আঘাত পেয়ে মাত্র ২৭ বছর বয়সেই পৃথিবীর মায়া ত্যাগ করলেন মার্কিন তারকা। 

গত শনিবার শিকাগোতে বক্সিং রিংয়ে লড়াই করতে নেমেছিলেন প্যাট্রিক ডে। প্রতিপক্ষ ছিলেন চার্লস কর্নওয়াল। এর আগে ক্যারিয়ারে ২২টি লড়াইয়ের মাঝে ১৭টিতেই জয়লাভ করেছেন। চারটি হারের সঙ্গে ড্র করেছেন একবার। ফাইটের দশম রাউন্ডে কর্নওয়ালের আচমকা একটি ঘুষি তার মাথায় লাগে। এরপর আর উঠে দাঁড়াতে পারেননি তিনি।

স্ট্রেচারে করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্যাট্রিককে। সেখানে চারদিন কোমায় থেকে শেষ পর্যন্ত বুধবার মৃত্যুর কাছে হার মেনে নেন। প্যাট্রিক ডে’র অকাল প্রয়াণে শোকের ছায়া পড়েছে আন্তর্জাতিক বক্সিং অঙ্গনে। শেষ প্রতিপক্ষ কর্নওয়ালও একটি আবেগঘন বার্তা দিয়েছেন।

তিনি ডে’র উদ্দেশে বলেন, আমি কখনো চাইনি এমন কিছু হোক। আমি শুধু জিততে চেয়েছিলাম। আমি যদি সব ফিরিয়ে নিতে পারতাম, নিতাম। এমন শেষ কেউই মেনে নিতে পারে না। এর আগে জুলাইয়েও দুইজন বক্সারের মৃত্যু হয়। সে সময় লড়াই চলাকালীন আঘাত পেয়ে মারা যান রাশিয়ার ম্যাক্সিম দাদাশেভ ও আর্জেন্টিনার হুগো স্যান্টিলান। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড