• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলকাতা টেস্টে শেখ হাসিনাকে গাঙ্গুলির আমন্ত্রণ

  ক্রীড়া ডেস্ক

১৭ অক্টোবর ২০১৯, ১০:৫০
শেখ হাসিনা ও  সৌরভ গাঙ্গুলি  (ছবি : সংগৃহীত)
শেখ হাসিনা ও সৌরভ গাঙ্গুলি (ছবি : সম্পাদিত)

আসছে মাসেই প্রথমবারের মতো ইডেন গার্ডেনে ভারতের বিপক্ষে টেস্টে মাঠে নামবে বাংলাদেশ দল। আর সেই ঐতিহাসিক টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানালেন বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি।

কলকাতার প্রভাবশালী পত্রিকা আনন্দবাজার জানিয়েছে- শেখ হাসিনার কাছে আমন্ত্রণ ইতোমধ্যে চলে গিয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনো কোনো উত্তর না এলেও মনে করা হচ্ছে যে কোনো মুহূর্তে চলে আসতে পারে। ধারণা করা হচ্ছে ঐতিহাসিক টেস্টে থাকার বিষয়ে সম্মতিই দেবেন শেখ হাসিনা।

আনন্দবাজার লিখেছে- টেস্ট ম্যাচের উদ্বোধনে কে থাকবেন? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী? নাকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? অথবা দুজনকেই একসঙ্গে দেখা যাবে এই ঐতিহাসিক মঞ্চে? টেস্ট ম্যাচকে কেন্দ্র করে দুদেশের কোন কোন ব্যক্তিত্ব প্রধান অতিথি হতে চলেছেন, তা নিয়েও চর্চা শুরু হয়েছে। তথ্যভিজ্ঞ মহলের কেউ কেউ বুধবার রাতে জানিয়েছেন, এ সব ক্ষেত্রে ‘প্রোটোকল’ হচ্ছে, যখন অন্য দেশের প্রধানমন্ত্রী আসেন, তখন দেশের প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) থেকেই ঠিক করা হয়, কারা আসবেন। সেই অনুমতি পাওয়ার পরেই অতিথিদের তালিকা তৈরি হয়।

আগামী ২২ নভেম্বর ইডেনে শুরু হবে টেস্ট। তার আগে ৩ নভেম্বর দিল্লিতে টি-টুয়েন্টি ম্যাচ দিয়ে সাকিব আল হাসানদের ভারত সফর শুরু হবে। সফরে তিনটি টি-টুয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচে ভারতের সঙ্গে লড়বে টাইগাররা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড