• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোর্ড সভাপতি হয়ে প্রথমে যে কাজটি করবেন সৌরভ

  ক্রীড়া ডেস্ক

১৪ অক্টোবর ২০১৯, ১৭:৩৩
বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলি
বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলি (ছবি : সংগৃহীত)

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলি। নাটকীয়ভাবে বিসিসিআইয়ের রাজ্য সংস্থাগুলোর বেসরকারি বৈঠকে প্রেসিডেন্ট হিসেবে তাকেই সমর্থন করে। আগামী ২৩ অক্টোবর দায়িত্বভার গ্রহণ করবেন এ বাঙালি ক্রিকেট কিংবদন্তী।

তবে দশ মাসের জন্য দায়িত্ব পাচ্ছেন সৌরভ। কারণ লোঢা কমিটির সুপারিশ অনুযায়ী টানা ছয় বছর রাজ্য বা বোর্ডের দায়িত্ব পালন করতে পারবে না কেউ।

সভাপতির চেয়ারে বসার আগে সোমবার (১৪ অক্টোবর) এ নিয়ে সংবাদ সংস্থা পিটিআইয়ের সঙ্গে কথা বলেছেন সৌরভ। জানিয়েছেন, দেশের ক্রিকেট বোর্ডের প্রধান হওয়াটা একটা ‘অসাধারণ অনুভূতি'। এটা তার কাছে কিছু একটা করার সুযোগ। কারণ, এ মুহূর্তে বোর্ডের ভাবমূর্তি খানিকটা ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে।

সৌরভ বলেন, ‘অবশ্যই এটা দারুণ অনুভূতি। আমি দেশের হয়ে খেলেছি এবং অধিনায়কত্ব করেছি। দুই ক্ষেত্রেই এরকম অনুভূতি ছিল। গেল তিন বছরে বিসিসিআই খুব ভালো অবস্থানে নেই। এর ভাবমূর্তি খানিটা ক্ষতিগ্রস্ত হয়েছে। ঠিক সেই মুহূর্তে আমি দায়িত্ব নিচ্ছি। আমার কাছে সুযোগ রয়েছে ভালো কিছু করার।’

‘প্রিন্স অব ক্যালকাটা’ ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি ছিলেন। বাধ্যতামূলক ‘কুলিং অব পিরিয়ড’ এর জন্য সেই পদ তিনি গেল সেপ্টেম্বর মাসে ছেড়ে দেন। সৌরভ বলেন, আমার কাছে প্রথমেই অগ্রাধিকার পাবে প্রথম শ্রেণির ক্রিকেটারদের ‘আর্থিক পরিস্থিতি'। দেশের ঘরোয়া ক্রিকেটের ভিত মজবুত করাই হবে আমার লক্ষ্য।

সাবেক ভারতীয় অধিনায়ক বলেন, কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে আমি সবার সঙ্গে কথা বলব। তবে আমার কাছে সবচেয়ে বেশি অগ্রাধিকার পাবে প্রথম শ্রেণির ক্রিকেটাররা। আমি সিওএ’কে তিন বছর ধরে এ জন্য অনুরোধ করছি। কিন্তু তারা শোনেনি। এটাই আমি প্রথমে করব। প্রথম শ্রেণির ক্রিকেটারদের আর্থিক পরিস্থিতির দেখভাল করব।

বিসিসিআই প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ আজ। কিন্তু কোনো নির্বাচন হবে না, কারণ সৌরভের নিয়োগের ব্যাপারে কেউ বিরোধিতা করেনি। বাংলার দাদা বলেন, বিরোধিতা থাক বা না থাক, দায়িত্বটা বিরাট। এটা বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় সংস্থা। আর্থিকভাবে ভারত ক্রিকেটের পাওয়ার হাউস। সুতরাং এটা একটা চ্যালেঞ্জ।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড