• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মদরিচদের সঙ্গে ড্র করে বিপদে গ্যারেথ বেল

  ক্রীড়া ডেস্ক

১৪ অক্টোবর ২০১৯, ১৩:২৬
ওয়েলস জাতীয় ফুটবল দল
ঘরের মাঠে পয়েন্ট হাতছাড়া করেছে ওয়েলস (ছবি : সংগৃহীত)

উয়েফা ইউরোর বাছাইপর্বের ম্যাচে বিশ্বকাপ রানারআপ ক্রোয়েশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে গ্যারেথ বেলের দল ওয়েলস। রোববার (১৩ অক্টোবর) ঘরের মাঠ কার্ডিফ সিটিতে মুখোমুখি হয় তারা। জেতার আক্ষেপ ছিল মদরিচদেরও। কারণ এ ম্যাচ জিতলেই ইউরো নিশ্চিত করতে পারত ক্রোয়েশিয়া। 

ম্যাচের নয় মিনিটেই লিড নেয় অতিথি শিবির। ওয়েলস রক্ষণের ভুলে বল পেয়ে যান পেতকোভিচ, তার পাস থেকে গোল করেন ভ্লাসিচ। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করতে পারত ক্রোয়াটরা। তবে ইভান পেরিসিচের শট প্রতিহত করেন হেনেসি। প্রথমার্ধের আগে দুটি নিশ্চিত গোলের সুযোগ পেয়েছিল ক্রোয়াট শিবির। কিন্তু হেনেসির কল্যাণে রক্ষা পায় ওয়েলস।  

প্রথমার্ধের যোগ করা সময়ে ক্রোয়াটদের জালে বল পাঠায় ওয়েলস। বেন ডেভিসের পাস থেকে ডি-বক্সের বাম দিক থেকে কোণাকুণি শটে বল জালে জড়ান রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল। বিরতির পর দুই দল বেশ কয়েকবার গোলের সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি। ফলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে উভয় দল।

‘ই’ গ্রুপে সাত ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল ক্রোয়েশিয়া। এক ম্যাচ কম খেলে আট পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রায়ান গিগসের শিষ্যরা। গ্রুপে ওয়েলসের বাকি দুই ম্যাচ আজারবাইজান ও শক্তিশালী হাঙ্গেরির বিপক্ষে। অপরদিকে, পরের ম্যাচ জিতলে ইউরোর মূল পর্ব নিশ্চিত করবে ক্রেয়েশিয়া। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা স্লোভাকিয়া। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড