• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোটেল ভাড়া নেই জিম্বাবুয়ের, দুশ্চিন্তায় কাতর মাসাকাদজারা

  ক্রীড়া ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৩
জিম্বাবুয়ে ক্রিকেট দল
জিম্বাবুয়ে ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছে আফগানিস্তান-জিম্বাবুয়ে। চট্টগ্রামে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় অনুষ্ঠিত হয় ম্যাচটি। আজকের ম্যাচটি অনেকটাই গুরুত্বহীন। কারণ ইতোমধ্যে সিরিজ থেকে ছিটকে পড়েছে জিম্বাবুয়ে আর সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে আফগানিস্তান।

তবে নিয়মরক্ষার এই ম্যাচে ফাইনালের প্রস্তুতিটা সেরে নিচ্ছে রশিদ খানরা। আর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ শেষে বেজে উঠবে বিদায়ের বেদনার সুর। কারণ আজই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন জিম্বাবুয়ের সোনালি দিনের তারকা হ্যামিল্টন মাসাকাদজা।

বন্দর নগরীতে আজকের ম্যাচ শেষে কালই ঢাকায় ফিরবে জিম্বাবুয়ে দল। ঢাকায় ফেরার পর আগামী ২৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরের উদ্দেশে বাংলাদেশ ছাড়বে মাসাকাদজা-টেলররা। তবে এখানেই বড় সমস্যা দেখা দিয়েছে। আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত হোটেল বুকিং দেয়া হয়েছে তাদের।

মাঝের দুইদিন ঢাকাতেই অবস্থান করতে হবে মাসাকাদজাদের। কিন্তু সেই দুদিনের হোটেল ভাড়া দেয়ার জন্য যে অর্থ প্রয়োজন, সেটা নেই তাদের কাছে। বিশ্বস্ত এক সূত্র থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে। এমনকি শোনা গিয়েছে, বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশের বিপক্ষে হারের পর খেলোয়াড়রা হোটেল ভাড়া নিয়েই আলাপ আলোচনায় ব্যস্ত ছিলেন।

সম্প্রতি দুর্নীতি জনিত কারণে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে নিষেধাজ্ঞা দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। তাই তারা আর আইসিসির কোনো ইভেন্টে অংশ নিতে পারবে না। তবে যদি কোনো দেশ চায়, সে ক্ষেত্রে অতিথি হয়ে কিংবা আতিথ্য দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে পারবে।

কিন্তু দুঃসংবাদ হলো, এই মুহূর্তে স্পন্সর বিহীন রয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। বাংলাদেশ সিরিজের আগে ছোটখাট একটি কোম্পানির সঙ্গে চুক্তি হয়েছিল তাদের। তবে দলের বাজে পারফরমেন্সের কারণে তারাও স্পন্সরশিপ বাদ দিয়েছে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড