• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরখাস্ত হতে যাচ্ছেন জিদান!

  ক্রীড়া ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৭
জিনেদিন জিদান
রিয়াল মাদ্রিদের কোচ জিদান (ছবি : সংগৃহীত)

দ্বিতীয় মেয়াদে রিয়াল মাদ্রিদ কোচের দায়িত্ব নেওয়ার ছয় মাস পেরিয়ে গেছে জিনেদিন জিদানের। এ মৌসুমে রিয়ালকে পথে ফেরানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। কিন্তু কথা রাখা দূরের কথা, মৌসুমের শুরু মাঠের পারফরম্যান্সে খুঁজে পাওয়া যাচ্ছেন না গ্যালাকটিকোদের।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ট’ জানিয়েছে, এ মৌসুমে জিদানকে ছাঁটাই করতে হলে আট কোটি ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৪৯ কোটি ১৩ লাখ টাকা) খরচ করতে হবে রিয়ালকে। গত মার্চে জিদানের সঙ্গে সাড়ে তিন বছরের চুক্তি করে ডাগ আউটে ফিরিয়ে আনে রিয়াল।

প্রতি মৌসুমের জন্য তাকে এক কোটি তিন লাখ ইউরো পারিশ্রমিক দিতে হবে। চুক্তির বাকি সময় হিসেবে নিলে অন্যান্য খরচ বাদে শুধু নিট পারিশ্রমিক হিসেবে তিন কোটি ৯০ লাখ ইউরো খরচ হবে রিয়ালের। অন্যান্য বিষয়াদি যোগ করে মোট অঙ্কটা দাঁড়ায় আট কোটি ইউরোতে।

সবশেষ ম্যাচে চ্যাম্পিয়নস লিগে পিএসজির কাছে ৩-০ গোলের হারেে রিয়াল। এতে সন্দেহ বাড়ছে জিদানের ভবিষ্যৎ নিয়ে। রিয়ালকে টানা তিন চ্যাম্পিয়নস লিগ জেতানো এ কোচ বার্নাব্যুতে এবার ছাঁটাই হবেন কি না এমন প্রশ্ন আলোচনায়।

পিএসজির কাছে হার মেনে নিতে পারছে না রিয়াল সমর্থকরা। সমর্থকের কাছে এ মৌসুমে অন্যতম বাজে পারফরম্যান্স ছিল এটি। জিদান শিষ্যরা প্রতিপক্ষের গোলপোস্টে একটা শট পর্যন্ত নিতে পারেনি! ৫৭৮ ম্যাচ পর এমন জঘন্য পারফরম্যান্স ছিল তাদের।

রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের এমনিতে রয়েছে কোচ ছাঁটাইয়ের সুনাম। সব সময়ই বিকল্প পথ খোলা রাখার চেষ্টা করেন তিনি। এ মুহূর্তে যেমন স্পেনের বাতাসের গুঞ্জন, জিদানকে বিদায় বলে পেরেজ ফিরিয়ে আনতে পারেন হোসে মরিনহোকে। সত্যি সত্যি এমন কিছু ঘটালে বেশ বড় অঙ্কই খরচ করতে হবে রিয়ালকে। রিয়াল এখান থেকে খরচ কমাতে পারে যদি জিদান তার বর্তমান চুক্তির বাকি সময়ের পারিশ্রমিক নিতে অস্বীকৃতি জানান তবেই। মরিনহোর মতো কোচেরা নিশ্চয়ই কম পারিশ্রমিক চাইবেন না। পর্তুগিজ কোচ নিজেই এখন বেকার।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড