• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপন চুক্তিতে ১৩১ কোটি ‘ধান্দা’ করেছেন গ্রিজম্যান

  ক্রীড়া ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৩
আঁতোয়া গ্রিজম্যান
আঁতোয়া গ্রিজম্যান (ছবি : সংগৃহীত)

অ্যাতলেটিকো মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় এসে নতুন মৌসুম শুরু করে ফেলেছে বিশ্বকাপ জয়ী ফ্রান্স তারকা আঁতোয়া গ্রিজম্যান। তবুও তার দলবদল নিয়ে সমালোচনা শেষ হয়নি এখনো। অনৈতিকভাবে গ্রিজম্যানকে কাতালানরা নিজেদের করে নিয়েছে লা লিগা কর্তৃপক্ষের কাছে আগেই এমন অভিযোগ করেছিল অ্যাতলেটিকো।

গ্রিজম্যানকে নিতে বার্সা ৮০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৪৯ কোটি ১৩ লক্ষ্য টাকা) ঠকিয়েছে অ্যাতলেটিকোকে। এই অভিযোগের প্রেক্ষিতে ক্লাবটি লা লিগা কর্তৃপক্ষের কাছে প্রমাণও পেশ করেছে। এবার নতুন করেন বার্সা-গ্রিজম্যানের গোপন চুক্তির আরেক তথ্যও ফাঁস করেছে স্পেনের জনপ্রিয় পত্রিকা ‘এল মুন্ডো’ ।

জনপ্রিয় পত্রিকাটি দাবি করে- গোপন চুক্তি করে যে কেবল গ্রিজম্যান একাই বার্সার টাকা বাঁচিয়েছেন তাই নয়- ব্যক্তিগতভাবে লাভবান হয়েছেন গ্রিজম্যানও। গোপন চুক্তি করে ফরাসি তারকা কমিশন হাতিয়েছেন ১৪ মিলিয়ন ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় ১৩১ কোটি ৯ লাখ ৭১ হাজার ৬৮৬ টাকা!

গত ১২ জুলাই বিশ্বকাপজয়ী ফ্রেঞ্চ ফুটবলার গ্রিজম্যানকে নিজেদের খেলোয়াড় হিসেবে ঘোষণা দেয় বার্সেলোনা। অ্যাতলেটিকো মাদ্রিদের বেঁধে দেওয়া ১২০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ ভেঙে তাকে দলে ভেড়ায় কাতালান ক্লাবটি।

ক্লাবটি দাবি করেছিল, ১ জুলাইয়ের আগ পর্যন্ত গ্রিজম্যানের রিলিজ ক্লজ ছিল ২০০ মিলিয়ন ইউরো। এরপর চুক্তি অনুযায়ী, তার রিলিজ ক্লজ নেমে আসে ১২০ মিলিয়ন ইউরোতে। কম দামে পেতেই ১ তারিখের পর গ্রিজম্যানকে কেনার কথা আনুষ্ঠানিকভাবে স্বীকার করে বার্সেলোনা। আর এই চুক্তি গত মার্চেই মৌখিকভাবে সম্পন্ন হয়েছে। এতে লাভবান হয়েছে লা লিগা চ্যাম্পিয়নরা।

সূত্র- এল মুন্ডো

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড