• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবারের মতো দেখা ‘দুই রোনালদোর’

  ক্রীড়া ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০৭
রোনালদোর সঙ্গে স্বদেশি জোয়াও ফেলিক্স (ছবি : ফক্সস্পোর্টস)
রোনালদোর সঙ্গে স্বদেশি জোয়াও ফেলিক্স (ছবি : ফক্সস্পোর্টস)

কে এই নতুন রোনালদো? পর্তুগালের ‘নতুন রোনালদো’কে নিয়ে কাড়াকাড়ি! এমন শিরোনামে অনেক প্রতিবেদনই হয়তো দেখেছেন সবাই। আসলে কে সে? ১৯ বছর বয়সী নতুন পর্তুগিজ সেনসেশন জোয়াও ফেলিক্সের কথাই বলছি। অনেকেই তাকে নতুন রোনালদো বলে থাকেন! কিন্তু আসল রোনালদো অর্থাৎ ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে এখনো খেলা হয়নি নতুন রোনালদোর; মানে প্রতিপক্ষ হিসেবে মাঠে নামেননি কেউই! তবে বুধবার (১৮) উয়েফা চ্যাম্পিয়নস লিগের মধ্যে দিয়ে দুই রোনালদোর দেখা হয়ে গেল।

চলতি মৌসুমে পর্তুগাল ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স বেনফিকা থেকে যোগ দিয়েছেন অ্যাতলেটিকো মাদ্রিদে। তার ট্রান্সফার ফি ১১৩ মিলিয়ন পাউন্ড। যা ছিল দলবদলের ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ। এর আগে নেইমার, এমবাপে, কৌতিনহো, ওসমান ডেম্বেলের দলবদলে এর চেয়ে বেশি অর্থ ব্যয় হয়েছে। এমবাপের পর দ্বিতীয় দামি টিনএজার ফুটবলার উনিশ বছর বয়সী জোয়াও।

নতুন রোনালদোকে নিতে খোদ জুভেন্তাসও চেয়েছিল। তবে অ্যাতলেটিকোতে যোগ দেয় এই তরুণ। দেশের জার্সি জড়িয়ে মাঠে নামা হলেও প্রতিপক্ষ হিসেবে এখনো রোনালদোর মোকাবিলা করেননি জোয়াও ফেলিক্স।

বুধবার প্রথমবারের মতো একে অন্যের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামেন- একজন জুভেন্তাসের হয়ে আরেকজন অ্যাতকলেটিকোর হয়ে। ম্যাচের শুরু থেকেই একাদশে ছিলেন তারা। তবে পুরো ম্যাচে পারফরম্যান্স বিশ্লেষণে দেখে যায়- রোনালদোর ছেয়ে এগিয়ে ছিলেন জোয়াও ফেলিক্স।

অ্যাতলেটিকোর জার্সি জড়িয়ে ইউরোপ সেরার প্রতিযোগিতায় প্রথম ম্যাচে রোনালদোর জুভেন্তাসকে রুখে (২-২ গোলের ড্রয়ে নিষ্পত্তি হয় ম্যাচ) দেয় নতুন রোনালদোর দল। এই ম্যাচের একটা সময় দুজনের মধ্যে মজার একটা মোমেন্ট ঘটে; জোয়াও ফেলিক্সের সঙ্গে কথা বলেন রোনালদো; এবং মাথায় হালকা ছোঁয়াও দেন জুভেন্তাস তারকা; সামান্য কয়েক সেকেন্ডের এই ভিডিও আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়ে পড়ে!

জোয়াও ফেলিক্স রোনালদোর সঙ্গে খেলতে চেয়ে টুটো স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমি রোনালদোর সঙ্গে খেলতে চাই। কারণ তিনি সবচেয়ে সেরা ফুটবলার। একটা আইকন। বিশ্বের আইকন। সবার কাছে উদাহরণ। তার মতো দুর্দান্ত ফুটবলারের সঙ্গে খেলতে পারলে, আমি নিজেকে আরও তৈরি করতে পারব।’

জোয়াও ফেলিক্সর সেই স্বপ্নপূরণ হয়েছে গতকাল তবে পক্ষে নয় প্রতিপক্ষ হিসেবে। ফিরতি লেগে নভেম্বরের ২৭ তারিখ রোনালদোদের ঘরের মাঠে খেলতে আসবে অ্যাতলেটিকো। সেই ম্যাচেও খেলবেন জোয়াও ফেলিক্স। চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে দুজনের কেউই এখনো গোলের খাতা খুলতে পারেননি।

সূত্র-ফক্সস্পোর্টস

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড