• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিফলে গেল রিয়ালের ২৮০ কোটি টাকা!

  ক্রীড়া ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০০
পিএসজি-রিয়াল মাদ্রিদ
পিএজসির বিপক্ষে নিষ্প্রভ ছিলেন কোর্তুয়া (ছবি : সংগৃহীত)

ঘরের মাঠে তিনজন সেরা স্ট্রাইকারকে ছাড়াই রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি। তারপরও স্প্যানিশদের ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসি জায়ান্টরা। পিএসজির হয়ে প্রথমার্ধে জোড়া গোল করেন রিয়ালের সাবেক তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া।

ডিফেন্স থেকে স্ট্রাইকিং প্রতিটি বিভাগে ছন্দের ধারের কাছে ছিল না রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা। গত দশ বছরে ৫৭৮ ম্যাচে এ প্রথম অন টার্গেটে কোনো শট নিতে পারেনি রিয়াল মাদ্রিদ। হামেস রড্রিগেজ নয়টি পাস দিয়েছিলেন, ক্রুসের কাছ থেকে সেরকম কোনো কার্যকরী পাস দেখা যায়নি। এ মৌসুমে সবমিলে ৩০০ মিলিয়ন ইউরো (প্রায় ২৮০ কোটি টাকা) খরচ করেছে স্প্যানিশ ক্লাবটি। অথচ প্রথম ম্যাচে চ্যাম্পিয়নস লিগে লজ্জার হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।

ডিফেন্সে সির্জিও রামোস ও নাচো দুজনেই সাসপেনশনের কারণে ছিলেন না। সঙ্গে মার্সেলোর ইনজুরি। তারপরও নেইমার, কাভানি ও এমনবাপ্পে ছাড়া রিয়ালের এরকম বড় হার লজ্জার উদাহরণ হয়ে রইল। গোলরক্ষক থিয়াবো কোর্তুয়াও যেন তার প্রতিচ্ছায়া হয়ে আছেন। অ্যাটলেটিকোর দিনগুলোতে যে ছন্দে ছিলেন তার ছিটেফোটাও দেখা যাচ্ছে না তার মধ্যে। ফেব্রুয়ারিতে সবশেষ রিয়ালের জালে বল জড়াতে দেননি সাবেক চেলসি তারকা।

ওয়েলস স্ট্রাইকার গ্যারেথ বেল দুর্দান্ত গোল করেছিলেন। তবে ভিডিও প্রযুক্তি দেখে হ্যান্ডবলের কারণে বাতিল হয় গোলটি। ক্যাসিমিরো ভালো খেললেও ভেরাত্তি মারকুইনহসের সঙ্গে টিকতে পারেননি। তবে আলোচনায় ছিলেন এডেন হ্যাজার্ড। রিয়াল বস জিদানও ম্যাচের আগে হ্যাজার্ডের ওপর আস্থা রেখেছিলেন। পুরো ম্যাচে খুঁজে পাওয়া যায়নি হ্যাজার্ডকে। তাকে কিনতে এ মৌসুমে ১০০ মিলিয়ন ইউরো খরচ করেছে রিয়াল মাদ্রিদ।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড