• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমরা কেউই গেইল-রাসেল নই : মাহমুদউল্লাহ

  ক্রীড়া প্রতিবেদক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৫
ম্যাচ সেরার পুরস্কার হাতে মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি : সংগৃহীত)
ম্যাচ সেরার পুরস্কার হাতে মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি : সংগৃহীত)

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে ৪১ বলে ৬২ রানের ইনিংস খেলে রেকর্ড বইয়ে নাম লেখান মিস্টার কুল মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ সেরা নির্বাচিত হওয়া সহ-অধিনায়ক আরও বেশি রান পেতেন যদি শেষ চার ওভারে জিম্বাবুয়ে বোলারদের দেওয়া ৯টি ফুলটসে বাউন্ডারি পেতেন। কিন্তু সেইগুলো ভালোভাবে কাজে লাগাতে পারেননি মাহমুদউল্লাহরা।

ভাবুন এই ৯টি ফুলটস যদি ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল বা আন্দ্রে রাসেলরা পেত তাহলে কী হতো? নিশ্চয়ই মাঠ ছাড়া করতেন। আর বাংলাদেশি ব্যাটসম্যানরা কিনা সেই বলগুলো মোকাবিলা করতে আউট হয়ে যান!

ম্যাচ জয়ের নায়ক মাহমুদউল্লাহ বিষয়টি মেনে নিয়েছেন। সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গে মিস্টার কুল বলেন, ‘আমার কাছে মনে হয় আমরা স্কিল ব্যাটিংয়ে পাওয়ার হিটিংয়ের চেয়ে অনেক বেশি পারদর্শী। যখন আমরা নিরাপদ থাকি তখন সম্ভবত পাওয়ারটা আরও বেশি কার্যকর করতে পারি। মনে হয় না আমরা ক্রিস গেইল, আন্দ্রে রাসেল। স্কিল হিটিংয়ের দিকেই আমাদের বেশি নজর থাকে।’

রিয়াদ শেষ ওভারে ফুলটস বলে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারি সীমানায় ধরা পড়েন। যেখানে কিনা এসব বল ছক্কা হাঁকান ক্যারিবীয়রা! তবে বাংলাদেশি ব্যাটসম্যানদের এই বিষয়গুলো নিয়ে কাজ করতে হবে বলে মনে করেন মাহমুদউল্লাহ, ‘আমি একটি ফুলটস বলে আউট হলাম। আরেকটা সম্ভবত মিস করেছি। এক দুইজন এমন মিস করেছে। আমার মনে হয় ফুলটস বলে মুশফিকই সবচেয়ে ভালো মারে। এই জিনিসগুলোতে মনোযোগ দিতে হবে। শেষের দিকে স্কিল হিটিংয়ের চেয়ে কীভাবে পাওয়ার হিটিং বাড়ানো যায় ব্যাটিং কোচের সঙ্গে এগুলো নিয়ে কথা বলাই ভালো।’

বুধবার (১৮ সেপ্টেম্বর) ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক বাংলাদেশ এবং জিম্বাবুয়ে। হ্যামিল্টন মাসাকাদজার জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে সাকিবের দল। আগামী ২৪ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে মিরপুরে ফাইনালে নামবে টাইগাররা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড