• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কোয়াডে চার পরিবর্তন, কাল যেমন হবে বাংলাদেশ দল

  ক্রীড়া ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৭
বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

জিতলেই ফাইনাল। হারলে তাকিয়ে থাকতে হবে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের দিকে। এমন সমীকরণকে সামনে রেখে বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। আগামীকালকের ম্যাচটি টাইগারদের জন্য ফাইনাল নিশ্চিতের পাশাপাশি আত্মবিশ্বাস বাড়ানোর উপলক্ষ। অবশ্য প্রথম ম্যাচ জিতেও আত্মবিশ্বাস বেড়েছিল মোসাদ্দেক-আফিফরা। কিন্তু পরের ম্যাচেই সব উধাও।

দ্বিতীয় ম্যাচে লিটনের সঙ্গে মুশফিককে ওপেনিং করানো হয়। কিন্তু ওপেনিংয়ে সফল হাননি মুশফিক। তাই হয়তো মিডল অর্ডারে ফিরে যাবেন তিনি। পরের দুই ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি সৌম্য সরকারকে। এতে লিটন দাসের সঙ্গে ওপেন করতে পারেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ ইমার্জিং একাদশের হয়ে শান্ত কিছুদিন আগেই ৭৭, ১৩৩ এবং ৮৮* রানের ঝলমলে তিনটি ইনিংস খেলে এসেছেন।

এদিকে ইনজুরি থেকে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিনের চলতি সিরিজে পারফরম্যান্স অসাধারণ। কিন্তু তাকে যোগ্য সঙ্গ দিতে পারছেন না কেউই। মুস্তাফিজ উইকেট পেলেও তা ঠিক সময়ে পাচ্ছেন না। রানও খরচ করছেন বেশি। অলরাউন্ডার আফিফও বেশ ভালো বোলার। কিন্তু তাকে এখন পর্যন্ত ব্যবহারই করেননি সাকিব। কারণটা এখনও অজানা। তাইজুলও ঠিক মানিয়ে নিতে পারেননি। সবমিলিয়ে বোলিংয়ের অবস্থা মোটেই সন্তোষজনক নয়।

পরবর্তী দুই ম্যাচের জন্য স্কোয়াডে চারটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মেহেদী হাসান, সৌম্য সরকার, আবু হায়দার রনি এবং ইয়াসিন আরাফাত মিশুকে স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে। পরের দুই ম্যাচে রুবেল ও শফিউলের সঙ্গে নতুন মুখ হিসেবে নেয়া হয়েছে নাজমুল হোসেন শান্ত, নাঈম শেখ ও আমিনুল বিপ্লবকে। এই তিনজনই এর আগে কখনও আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলেননি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, আফিফ হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও নাজমুল হোসেন শান্ত।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ : ব্রেন্ডন টেইলর (উইকেটরক্ষক), হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রায়ান বার্ল, গ্রেইগ আরভিন, শন উইলিয়ামস, রেগিস চাকাভা, আইনস্লে লভু, টিনোটেন্ডা মুতোম্বোজি, নেদিল মাদজিবা, কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড