• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এ যাত্রায় বেঁচে গেলেন কার্তিক

  ক্রীড়া ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৫
দীনেশ কার্তিক
ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিক (ছবি: সংগৃহীত)

বিসিসিআইয়ের নিয়ম ভেঙে বিপাকে পড়েছিলেন ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিক। নিয়ম ভাঙ্গায় বিসিসিআইয়ের পক্ষ থেকে এ উইকেটরক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল। তবে ক্ষমা চেয়ে এ যাত্রায় বেঁচে গেলেন তিনি।

দীনেশ কার্তিক আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। অন্যদিকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অংশ নিচ্ছে ত্রিনিবাগো নাইট রাইডার্স। এ দুই দলের মালিকই শাহরুখ খান। এছাড়া দুই নাইট রাইডার্সের কোচের দায়িত্বে রয়েছেন সাবেক ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম।

ত্রিনিবাগো নাইট রাইডার্সের ম্যাচ চলাকালীন সময়ে তাদের ড্রেসিংরুমে দেখা যায় কার্তিককে। আর তাতেই নাখোশ হয় বিসিসিআই। নিয়ম অনুযায়ী, বোর্ডের কাঠামোর মধ্যে থাকা কোনো ভারতীয় ক্রিকেটারই আইপিএল বাদে অন্য কোনো বিদেশি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টুয়েন্টি লিগ খেলতে পারবেন না, এমনকি ড্রেসিং রুমেও যেতে পারবেন না।

বোর্ডকে না জানিয়ে ত্রিনিবাগোর ড্রেসিংরুমে যাওয়ায় কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়ে কার্তিককে। সে নোটিশের জবাব দিয়েছেন এ ক্রিকেটার। ক্ষমা চেয়ে নোটিশের জবাবে তিনি বলেন, ‘কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাককালামের আমন্ত্রণে তিনি পোর্ট অব স্পেনে গিয়ে ত্রিনিবাগোর জার্সি গায়ে ম্যাচটি দেখেছেন।’

ফলে কার্তিকের বিরুদ্ধে আর কোনো ব্যবস্থা না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। বোর্ডের এক কর্মকর্তা বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেন, ‘কারণ দর্শানোর নোটিশপত্র দেওয়ার পর দিনেশ যে জবাব দিয়েছে সেটা গ্রহণ করা হয়েছে। সব কিছুর এখানেই শেষ।’

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড