• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনূর্ধ্ব-২৩ দলে ২৬ বছরের আরিফুল!

  ক্রীড়া ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ২০:০২
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল (ছবি: সংগৃহীত)

ভারত সফরের জন্য ইতোমধ্যে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। সাইফ হাসানকে অধিনায়ক করে ১৫ জনের এ স্কোয়াড ঘোষণা করে তারা।

এ সফরে অনূর্ধ্ব-২৩ দলের নেতৃত্ব দেয়ার কথা ছিল নাজমুল হাসান শান্তর। তবে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে ডাক পাওয়ায় তাকে ছাড়াই স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এছাড়া অনূর্ধ্ব-২৩ দলের সদস্য আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম বিপ্লব ও নাঈম শেখও রয়েছেন জাতীয় দলের স্কোয়াডে।

এ চার ক্রিকেটারের অনুপস্থিতিতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের শক্তি অনেকটাই কমে গেছে। তাই ভারত সফরে অনূর্ধ্ব-২৩ দলের স্কোয়াডে রাখা হয়েছে আরিফুল হককে। তবে আরিফুল হকের বয়স ২৬। আরিফুলের অন্তর্ভুক্তির ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘দলের শক্তি কমে যাওয়ায় আরিফুল হককে নেয়া হয়েছে। স্কোয়াডে ৪ জন ২৩ বছর বয়সের বেশি ক্রিকেটার নেবার সুযোগ আছে। তাই আমরা আরিফুলকে নিয়েছি।’

আরিফুল হক বাংলাদেশ জাতীয় দলের হয়েও খেলেছেন। এ অলরাউন্ডার বাংলাদেশের জার্সিতে ২টি টেস্ট, ১টি ওয়ানডে ও ৯টি টি-টুয়েন্টিতে অংশ নিয়েছেন।

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। সিরিজের সবগুলো ম্যাচই হবে লক্ষৌর একানা ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচগুলো হবে সেপ্টেম্বরের ১৯, ২১, ২৩, ২৫ ও ২৭ তারিখ।

বাংলাদেশ স্কোয়াড : সাইফ হাসান (অধিনায়ক), ফারদিন ইসলাম, মাহিদুল ইসলাম, ইয়াসির আলী চৌধুরী, আল আমিন, জাকির হোসেন, জাকের আলী, আরিফুল হক, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, মানিক খান, শফিকুল ইসলাম, সুমন খান, রবিউল হক ও সাব্বির হোসেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড