• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুসংবাদ পেলেন ব্রাজিলের নেইমার

  ক্রীড়া ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৬
নেইমার
লিগে নেমে পিএসজির হয়ে গোল পান নেইমার (ছবি : সংগৃহীত)

দলবদলের মৌসুমে পিএসজি ছাড়ার জন্য উঠে পড়ে লেগেছিলেন নেইমার। ক্লাব সমর্থকেরা সে কারণেই ব্রাজিলীয় তারকার ওপর অসন্তুষ্ট। বার্সেলোনায় শেষ পর্যন্ত যেতে পারেননি নেইমার বরং পিএসজিতে থেকে যেতে হয়েছে তাকে। পিএসজির জার্সিতে খেলেও ‘দুয়ো’ শুনতে হয়েছে। শেষ মুহূর্তে গোল করে দলকে জেতালেও সমর্থকদের মন ভরাতে পারেননি তিনি। এর মধ্যেই সুখবরটা পেলেন, চ্যাম্পিয়নস লিগে খেলার নিষেধাজ্ঞার মেয়াদ কমেছে নেইমারের। 

পিএসজির হয়ে খেলতে আর ভালো লাগছিল না, সে কথা বলাতেই সমর্থকদের রোষের মুখে পড়েছেন। অথচ এই পিএসজির হয়ে আবেগ প্রকাশ করতে গিয়ে ইউরোপীয় ফুটবলের লড়াইয়ে নিষেধাজ্ঞা জুটেছিল নেইমারের। গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে শেষ মুহূর্তের পেনাল্টিতে হেরেছে পিএসজি। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে সে ম্যাচে মাঠেই ছিলেন না নেইমার। চোটে পড়ায় গ্যালারিতে বসে খেলা দেখেছিলেন তিনি। পেনাল্টির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি বলে রেফারির উদ্দেশে বেশ কিছু কটু কথা বলেছিলেন। এতে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হন ব্রাজিলীয় স্ট্রাইকার।

আগামীকাল (বুধবার, ১৮ সেপ্টেম্বর) রাত নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে পিএসজি। আক্রমণের তিন অস্ত্র এডিনসন কাভানি, কিলিয়ান এমবাপ্পে ও নেইমারকে পাচ্ছে না ফরাসি জায়ান্টরা। প্রথম দুজন ছিটকে গেছেন চোটের কারণে। আর নেইমার দলে থাকবেন না নিষেধাজ্ঞার কারণে। শুধু রিয়াল ম্যাচই নয়, আগামী ১ অক্টোবর গ্যালাতাসারাইয়ের বিপক্ষেও নামা হবে না নেইমারের।

২২ অক্টোবর ক্লাব ব্রাগার বিপক্ষেও নিষেধাধাজ্ঞার কবলে থাকার কথা ছিল নেইমারের। কিন্তু আন্তর্জাতিক ক্রীড়া আদালত (সিএএস) জানিয়েছে আর্টিকেল ১৫ (১) অনুযায়ী ম্যাচ রেফারির সঙ্গে বাজে ব্যবহার করায় সর্বোচ্চ দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া যায়। নতুন এই খবরে খুশি হবেন নেইমার। তাকে ইউরোপের সেরা হওয়ার জন্যই দলে টেনেছিল পিএসজি। সমর্থকদের মন জিততে চাইলে চ্যাম্পিয়নস লিগের ম্যাচই এখন মূল ভরসা ব্রাজিলিয়ান সুপারস্টারের।

ওডি/এনএ 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড