• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিব-মুশফিকের গুরুর পদত্যাগ বিসিবিতে

  ক্রীড়া ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৩
নাজমুল আবেদীন ও মুশফিকুর রহিম
(ছবি : সংগৃহীত)

বাংলাদেশের ক্রিকেটে একটা বড় ধরনের দুঃসংবাদ এল। বিসিবি গেম ডেভেলপমেন্টের দায়িত্বে থাকা নাজমুল আবেদীন ফাহিম এ মাসের পর থেকে আর থাকছেন না। ১৪ বছর বিসিবির সঙ্গে জড়িত থাকা নাজমুল আবেদীন এ মাসের শুরুতে তার পদত্যাগপত্র জমা দেন বিসিবিতে। 

তার পদত্যাগ নিয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘ফাহিম ভাই (নাজমুল আবেদীন) তাঁর সিদ্ধান্তের কথা জানিয়েছেন। বোর্ডেরও কিছু প্রক্রিয়া আছে। আমাদের তরফ থেকে তাকে বলা হয়েছে (পদত্যাগের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে)। প্রধান নির্বাহী হিসেবে তাকে আমি বলেছি। তার মতো অভিজ্ঞ একজনকে রেখে দিতে আমাদের চেষ্টা থাকবেই। তবে এখানে তার আগ্রহ থাকতে হবে। সবারই ব্যক্তিগত চাওয়া থাকে। তিনি হয়তো এটা সেভাবে চিন্তা করছেন না।’

বিকেএসপিতে সাবেক এ কোচের হাত ধরে গত এক যুগে বহু ক্রিকেটার উঠে এসেছে। জাতীয় দলের পাইপলাইন সমৃদ্ধ হয়েছে। সাকিব-মুশফিকের মতো অনেক ক্রিকেটারও এখনো নিজেদের ফর্ম নিয়ে চিন্তায় পড়লে তার কাছে ছুটে যান পরামর্শ চাইতে।  

তবে গত দুই বছর ধরে তার কর্মপরিধি সীমাবদ্ধ ছিল মেয়েদের ক্রিকেট উন্নয়নে। তবে সেখানেও সাফল্য পেয়েছেন নাজমুল আবেদীন। গত বছর প্রথম এশিয়া কাপের শিরোপা জেতে জাতীয় নারী ক্রিকেট দল। ধারণা করা হচ্ছে তার ক্রিকেট বিশ্লেষণী চিন্তা, স্পষ্ট বক্তব্য বিসিবি সহজভাবে মেনে নিতে পারেনি। 

নাজমুলের পদত্যাগের খবরে বিসিবির সমালোচনায় ক্রিকেটপ্রেমীরা। বিসিবি তাকে থেকে যেতে অনুরোধ করলে কী করবেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিষয়টির সমাধান না হওয়া পর্যন্ত (পদত্যাগপত্র গ্রহণ) এটা নিয়ে কিছু বলতে চাই না। এ মাসটাই শুধু আছি (বিসিবিতে)। অনেক দিন কাজ করলাম এখানে, এখন একটু মুক্ত থাকতে চাই।’

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড