• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

অবসর ভেঙে মাঠে ফিরছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি

  ক্রীড়া ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫২
রোনালদিনহো
আবারও মাঠে ফিরছেন রোনালদিনহো (ছবি : সংগৃহীত)

২০০২ বিশ্বকাপে ব্রাজিলের সেরা প্লেমেকার ছিলেন রোনালদিনহো। সেবারই সবশেষ পঞ্চমবারে মতো বিশ্বকাপের শিরোপা ঘরে তোলে সেলেসাও শিবির। ক্লাব ক্যারিয়ারের মেসির আগে বার্সেলোনার প্রাণভোমরা ছিলেন এ ব্রাজিলিয়ান। ২০০৮ সালে বার্সেলোনা ছেড়ে যাওয়ার পর আরও সাত বছর ক্লাব ক্যারিয়ার গড়েন তিনি।  

এর তিন বছর পর ২০১৮ সালে আনুষ্ঠানিকভাবে ফুটবলকে বিদায় জানান রোনালদিনহো। বুট জোড়া নিজেই নিজেই যত্ন করে তুলে রেখেছিলেন এতদিন। তবে এবার ভক্তদের সুসংবাদ দিলেন বার্সেলোনার সাবেক তারকা। আগামী ১৭ অক্টোবর কলম্বিয়ার বোগোটায় ক্লাব ইন্ডিপেন্ডিয়েন্তে সান্তা ফে’র জার্সিতে প্রীতি ম্যাচ খেলবেন রোনালদিনহো।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে সান্তা ফে। পরে রোনালদিনহো নিজেও জানিয়েছেন তিনি খেলবেন এ ম্যাচে। এ প্রীতি ম্যাচ খেলার তিন দিন পর আমেরিকা ও দেপোর্তিভো কালি’র মধ্যকার কলম্বিয়ান ডার্বিতেও খেলবেন তিনি। 

এ দিকে ঘোষণা সত্ত্বেও রোনালদিনহোর কলম্বিয়া সফর অনিশ্চয়তার মুখে। কারণ ২০১৫ সালের এক মামলায় বিশাল অঙ্কের জরিমানা করা হয় তাকে। তবে অর্থ পরিশোধ করতে না পারায় তার ব্রাজিল ছাড়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সেদেশের সুপ্রিম কোর্ট। অনুমতি না নিয়েই দক্ষিণ ব্রাজিলের গুয়াইবা নদীর কাছে একটি ‘ফিশিং প্ল্যাটফর্ম’ নির্মাণ করেছিলেন রোনালদিনহো ও তার ভাই রবার্তো অ্যাসিস। জায়গাটি সংরক্ষিত অঞ্চলের অন্তর্ভুক্ত বলে দুজনকে মোট দুই দশমিক তিন মিলিয়ন মার্কিন ডলার জরিমানা করা হয়।

ওডি/এনএ
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড