• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবদের সামলাতে আফগানদের ক্যাম্প আবুধাবিতে

  ক্রীড়া ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১৯:৪৫
আবুধাবির জায়েদ স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্পে আফগান ক্রিকেটাররা
আবুধাবির জায়েদ স্টেডিয়ামে অনুশীলন ক্যাম্পে আফগান ক্রিকেটাররা (ছবি: দি ন্যাশনাল)

বিশ্বকাপে একবারেই শূন্য হাতে ফিরেছে আফগানিস্তান। নয় ম্যাচের একটিতেও জয় পায়নি তারা। আফগানদের বিশ্বকাপ পরবর্তী প্রথম সিরিজ বাংলাদেশে। টাইগারদের বিপক্ষে তারা খেলবে একটি টেস্ট ও ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ। আসন্ন এই সিরিজকে সামনে রেখে কঠোর অনুশীলনে মেতেছে রশিদ-নবীরা।

যুদ্ধবিধ্বস্ত দেশ আফগানিস্তান। দেশটি এখনও নিরাপদ নয় বলে তাদের হোম গ্রাউন্ড ভারতের দেরাদুন। সেখানেই বিভিন্ন সিরিজ ও টুর্নামেন্টকে সামনে রেখে অনুশীলন করে তারা। তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে আবুধাবিতে অনুশীলনে মেতেছে দলটি। আফগান অধিনায়ক রশিদ খান মনে করেন, আবুধাবির এই অনুশীলনই বাংলাদেশে সফলতা পেতে সহায়তা করবে তাদের।

আগামী ৫ সেপ্টেম্বর একমাত্র টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে আফগানিস্তান। এরপর ১৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-জিম্বাবুয়ে ও আফগানিস্তানের মধ্য অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় সিরিজ। এই দুই সিরিজের প্রস্তুতি হিসেবে আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করছে আফগানিস্তান ক্রিকেট দল।

মূলত বাংলাদেশের গরমে যাতে সমস্যা না হয় সেজন্য তারা এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান আফগান রশিদ খান। এই অনুশীলন ক্যাম্প তাদের ভিন্ন কিছু পেতে সহায়তা করবে বলেও উল্লেখ করেন টেস্ট নেতৃত্বের অভিষেকের অপেক্ষায় থাকা আফগান লেগ স্পিনার।

টেস্ট নেতৃত্বের অভিষেকের অপেক্ষায় থাকা অধিনায়ক রশিদ খান (ছবি: দি ন্যাশনাল)

রশিদ খান বলেন, ‌‘আমাদের ক্রিকেট বোর্ড দীর্ঘমেয়াদি পরিকল্পনা করছে। সেজন্য আমাকে অধিনায়ক করেছে। তবে আমি মনে করি না, নেতৃত্বের বাড়তি দায়িত্ব আমার পারফরম্যান্সে প্রভাব ফেলবে। আমি নেতৃ্ত্বের সঙ্গে আমার পারফরম্যান্সও উপভোগ করতে চাই।’ নেতা হিসেবে রশিদ খান অনভিজ্ঞ হলেও মাঠে সাবেক দুই অধিনায়ক আসগর আফগান এবং মোহাম্মদ নবী থাকবেন। যারা তার কাজটা সহজ করে দেবেন বলে মনে করেন তিনি।

নিজেদের টেস্ট ইতিহাসের প্রথম ম্যাচে ভারতের কাছে ইনিংস ও ২৬২ রানে হারে আফগানিস্তান। তবে দ্বিতীয় টেস্টে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারায় আফগানরা। রশিদ খান মনে করেন, প্রথম ম্যাচের থেকে দ্বিতীয় ম্যাচে তারা। তৃতীয় ম্যাচেও উন্নতির ধারা ধরে রাখবেন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড