• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

থাইল্যান্ডের পর নেদারল্যান্ডসকেও হারাল বাঘিনীরা

  ক্রীড়া ডেস্ক

২৪ আগস্ট ২০১৯, ০৮:৫৩
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ফেভারিটদের মতোই স্কটল্যান্ডে অনুষ্ঠেয় নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে গেছে বাংলাদেশের মেয়েরা। নিজেদের ঝালিয়ে নিতে নেদারল্যান্ডে দুটি প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সেখানে থাইল্যান্ড নারীদের ৬ উইকেটে হারিয়ে নিজেদের সামর্থ্যের জানান দেয় বাঘিনীরা। দ্বিতীয় তথা শেষ ম্যাচেও জয় তুলে নেয় লাল সবুজের প্রতিনিধিরা; ডাচ নারীদের বিপক্ষে সহজ জয় তুলে নিয়েছেন সালমারা।

শুক্রবার (২৩ আগস্ট) প্রতিপক্ষের ঘরের মাঠে নেদারল্যান্ডসকে ৬৫ রানে হারায় বাঘিনীরা। আগের ম্যাচে থাই নারীদের বিপক্ষে লো স্কোরিংয়ের ম্যাচেও জিততে কষ্ট করতে হয়েছিল সালমাদের; তবে দ্বিতীয় ম্যাচে খুব সহজেই জয় পেয়ে যায় তারা।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৩৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন সানজিদা ইসলাম। ৩৫ রান করেন আয়শা রহমান। আর সমান ২৩ রান করে করেন নিগার-রিতু।

জবাবে ব্যাট করতে নেমে নাহিদা-ফাহিমার দুর্দান্ত বোলিংয়ের সামনে ৭০ রানে থামে নেদারল্যান্ডস। বল হাতে মাত্র ১১ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন নাহিদা। ১৮ রানে দুই উইকেট নেন ফাহিমা। আর সমান একটি করে নেন জাহানারা ও শায়লা।

বাংলাদেশ দল এখন উড়াল দেবে স্কটল্যান্ডে, যেখানে বসবে বিশ্বকাপ বাছাইয়ের এবারের আসর। আগামী ৩১ আগস্ট থেকে শুরু হবে নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। বাছাইপর্বে চ্যাম্পিয়ন অথবা রানার্সআপ হতে পারলে মিলবে ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলবে আগামী ৩১ আগস্ট, ১ সেপ্টেম্বর ও ৩ সেপ্টেম্বর। বাছাইপর্বের সেমি-ফাইনাল ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ ও ৭ সেপ্টেম্বর।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড