• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় হকি দলের ক্যাম্পে ভাই-বোন

  ক্রীড়া ডেস্ক

২২ আগস্ট ২০১৯, ১৫:৪৫
রাকিবুল হাসান রকি ও ফারদিয়া আক্তার রাত্রী
রাকিবুল হাসান রকি ও ফারদিয়া আক্তার রাত্রী (ছবি : সংগৃহীত)

জুনিয়র এশিয়া কাপ ও নারী এএইচএফ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টকে সামনে রেখে উন্মুক্ত ক্যাম্প আয়োজন করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন। সেখান থেকে চূড়ান্ত ক্যাম্পে সুযোগ পায় আপন দুই ভাই-বোন।

গতকাল রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে একসঙ্গে দেখা মিলল দুই ভাই-বোনের। তারা হলেন- অনূর্ধ্ব-২১ নারী হকি দলের সদস্য ফারদিয়া আক্তার রাত্রী ও পুরুষ দলের সদস্য রাকিবুল হাসান রকি।

কিশোরগঞ্জ সদরের মনজিল মিয়া আর সালেহা খাতুন দম্পতির ছয় সন্তান। তাদের একমাত্র পুত্র রকি ভাই-বোনের মধ্যে পঞ্চম আর রাত্রী সবার ছোট। হকি স্টিক হাতে লাল-সবুজের জার্সিতে মুগ্ধতা ছড়াতে চান মনজিল-সাহেলা দম্পতির ছোট দুই সন্তান। বাংলাদেশ হকির সঙ্গে সংশ্লিষ্ট আছেন রকি-রাত্রীর আরেক বোন রিনা চৌধুরী। ছয় ভাই বোনের মধ্যে তৃতীয় রিনা আছেন নারী হকে দলের ক্যাম্পে অফিসিয়াল হিসেবে।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ছাত্র রকি। ২০১৭ বিকেএসপিতে ভর্তি হন তিনি। ছোট বোন রাত্রী কিশোরগঞ্জ সিটি কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী। দুই ভাই বোনই এখন জাতীয় হকি ক্যাম্পে। মেয়েদের এই ক্যাম্প চলছে আগামী মাসে সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য নারী এএইচএফ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টের জন্য। ছেলেদের প্রস্তুত করা হচ্ছে আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের জন্য।

রকি ও রাত্রী দুইজনই খেলেন মিডফিল্ডে। রকি বিকেএসপির ছাত্র বিধায় বোনের চেয়ে দক্ষতা বেশি। তবে বোন রাত্রির খেলার প্রশংসা করে রকি বলেন,‘সে ভালো খেলে। নতুন হিসেবে তার খেলার বেসিক অনেক ভালো।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড