• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাস্তি কমেছে ভারতীয় পেসার শ্রীশান্তের

  ক্রীড়া ডেস্ক

২০ আগস্ট ২০১৯, ২০:১০
শ্রীশান্ত
শাস্তি কমে যাওয়ার সুসংবাদ পেলেন শ্রীশান্ত (ছবি : সংগৃহীত)

২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিংয়ের দায়ে ফাস্ট বোলার শ্রীশান্তকে আজীবন নিষিদ্ধ করেছিল বিসিসিআই। তবে বোর্ডের ন্যায়পাল মঙ্গলবার (২০ আগস্ট) শাস্তি কমিয়ে সাত বছর নির্ধারণ করেছেন। এতে ২০২০ সালের ১২ সেপ্টেম্বর থেকে শাস্তির মেয়াদ শেষ হচ্ছে শ্রীশান্তের।

আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময় তার বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের অভিযোগ উঠে। পরে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ভারতের সুপ্রিম কোর্ট শাস্তির বিষয়টি পুনরায় বিবেচনা করতে বিসিসিআইকে নির্দেশ দেয়। এরইমধ্যে ছয় বছর ধরে ক্রিকেট থেকে নির্বাসিত শ্রীশান্ত।

এর প্রেক্ষিতে ভারতীয় সুপ্রিম কোর্টের ন্যায়পাল ডিকে জেইন আজীবন মেয়াদের শাস্তি কমিয়ে সাত বছর নির্ধারণ করেছেন। বর্তমানে শ্রীশান্তের বয়স ৩৬ বছর। ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর থেকে আবার খেলতে পারবেন তিনি। তবে ঐসময়ে এসে জাতীয় দলে খেলার সম্ভাবনা ক্ষীণ এ ডানহাতি পেসারের।

রায়ে জেইন বলেন, ‘বিসিসিআইয়ের অনুমোদিত যে কোনও ক্রিকেট কার্যক্রম কিংবা সংশ্লিষ্ট বিষয়ে শ্রীশান্তের নিষেধাজ্ঞার শাস্তি ৭ বছর, যা ২০১৩ সালের ১৩ সেপ্টেম্বর থেকে কার্যকর করেছিল বিসিসিআইয়ের তখনকার ডিসিপ্লিনারি কমিটি। শ্রীশান্ত এখন ৩০-এর শেষের দিকে, পেসার হিসেবে তিনি তার সেরা সময় অনেকটাই শেষ করে ফেলেছেন।’

২০১৩ সালে সবশেষ আইপিএল খেলেন শ্রীশান্ত। ভারতের জার্সিতে শেষবার মাঠে নেমেছিলেন ২০১১ সালে। দেশের হয়ে ২৭ টেস্টে ৮৭ উইকেট শিকার করেছেন তিনি। ৫৩ ওয়ানডেতে পেয়েছেন ৭৫টি উইকেট। আর ১০ টি-টুয়েন্টিতে সাত উইকেট শিকার করেন শ্রীশান্ত।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড