• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কটল্যান্ডকে পাত্তাই দিল না টাইগ্রেসরা

  অধিকার ডেস্ক    ০৫ জুলাই ২০১৮, ২০:৫৮

নারী ক্রিকেটে ক্রমেই শক্তিশালী প্রতিপক্ষ হিসেবে নিজেদের মেলে ধরছে বাংলাদেশ। গেল মাসের শুরুতে ভারতকে হারিয়ে এশিয়া কাপের শিরোপা ঘরে তোলার পর শেষদিকে আয়ারল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মত দ্বিপাক্ষিক টি-টুয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পেয়েছেন টাইগ্রেসরা।

লক্ষ্য এবার নারী বিশ্বকাপ টি-টুয়েন্টিতে খেলার যোগ্যতা অর্জন করা। যার বাছাইপর্ব শুরু হচ্ছে আগামী শনিবার থেকে। তার আগে গা-গরমের ম্যাচে দারুণ এক জয় তুলে নিয়ে প্রস্তুতিটা বেশ ভালোভাবেই সারল সালমা খাতুনের দল।

বৃহস্পতিবার নেদারল্যান্ডসের রটার্ডামে প্রস্তুতি ম্যাচে স্কটল্যান্ড নারী ক্রিকেট দলকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৮.৫ ওভারে মাত্র ৪৭ রানে অলআউট হয় স্কটিশরা। জবাবে ১০ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশের নারীরা।

বাংলাদেশের অধিনায়ক সালমা এদিন ব্যবহার করেছেন আট বোলার। তাদের পাঁচজনেই পেয়েছেন উইকেটের দেখা। টাইগ্রেস বোলারদের তোপে দিশেহারা হয়েছেন স্কটিশ ব্যাটাররা। দুইজন বাদে কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক।

সবচেয়ে সফল ছিলেন লেগ-ব্রেক বোলার ফাহিমা খাতুন। ক্যারিয়ারসেরা বোলিংয়ে মাত্র ১ রানে নিয়েছেন ৩ উইকেট। ৩ ওভার বল করে ১৭টিই দিয়েছেন ডট।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। স্কোরবোর্ডে কোন রান যোগ হওয়ার আগেই বিদায় নেন ওপেনার শামিমা সুলতানা।

তবে দ্বিতীয় উইকেটে হার না মানা ৫১ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আয়েশা রহমান ও শারমিন সুলতানা। আয়েশা ২০ বলে ২৩ ও শারমিন ৩৭ বলে ১৮ রানে অপরাজিত থাকেন। স্কটল্যান্ডের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন ক্যাথেরিন ব্রাইস।

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আর আগামী শনিবার থেকে নেদারল্যান্ডসেই শুরু হচ্ছে বিশ্বকাপের বাছাইপর্ব। পুল 'এ'তে বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউ গিনি, নেদারল্যান্ডস ও সংযুক্ত আরব আমিরাত। 'বি' পুলের চার দল আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড ও উগান্ডা।

উদ্বোধনী দিনে বাংলাদেশ মাঠে নামবে পাপুয়া নিউ গিনির বিপক্ষে। পরদিন সালমা-রুমানারা মোকাবেলা করবেন স্বাগতিকদের। আর আগামী ১০ জুলাই আরব আমিরাতের বিপক্ষে শেষ ম্যাচটি খেলবে টাইগ্রেসরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড