• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |  
  • বেটা ভার্সন
sonargao

অ্যান্টিগা টেস্টে ভারতের একাদশে থাকছেন না অশ্বিন

  ক্রীড়া ডেস্ক

২০ আগস্ট ২০১৯, ১৮:৫৬
রবীচন্দ্রন অশ্বিন
প্রথম টেস্টে জায়গা হচ্ছে না অশ্বিনের (ছবি: সংগৃহিত)

চোট থেকে সেরে দীর্ঘদিন পর ভারতীয় দলে এসেছেন অভিজ্ঞ স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। তবে বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া অ্যান্টিগা টেস্টে একাদশের বাইরে থাকতে হবে তাকে। কুলদীপ যাদবের সঙ্গে স্পিনার হিসেবে একাদশে থাকবেন রবীন্দ্র জাদেজা। তাই একাদশে জায়গা হচ্ছে না অভিজ্ঞ অফস্পিনারের।

একটি সংবাদ মাধ্যমে উঠে এসেছে, অধিনায়ক বিরাট কোহলি দুই পেসার ও দুই স্পিনার নিয়ে মাঠে নামছেন। পেসার হিসেবে জাসপ্রিত বুমরাহ ও ইশান্ত শর্মার খেলার সম্ভাবনাই বেশি। আর উইকেটরক্ষক হিসেবে রিদ্ধিমান সাহাকে টপকে একাদশে থাকছেন তরুণ রিশভ পান্ট। টি-টুয়েন্টি ও ওয়ানডে সিরিজে পান্টকে নিয়ে ব্যাপক সমালোচনা হলেও কোহলি তার ওপরই আস্থা রাখছেন।

ক্রিকেট ক্যরিয়ারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অতীত রেকর্ড ভালো অশ্বিনের। ব্যাট-বল দুইয়ে সফল ছিলেন তিনি। ক্যরিবিয়ানদের বিপক্ষে ১১ টেস্টে ৫০ দশমিক এক আট গড়ে ৫৫২ রান করেছিন তিনি। সেঞ্চুরি পেয়েছেন চারটি। বোলিংয়ে ১১ টেস্টে নিয়েছেন ৬০ উইকেট।

আবার ক্যারিবীয় দ্বীপপুঞ্জেও ছন্দ ছিল অশ্বিনের। ২০১৬ সালে সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে চার টেস্টে দুই সেঞ্চুরিতে ২৩৫ রান করেছেন তিনি। বোলিংয়ে চার টেস্টে পেয়েছেন ১৭ উইকেট।

গত বছর অ্যাডিলেডে টেস্ট সবশেষ ভারতীয় জার্সি গায়ে নেমেছিলেন অশ্বিন। চোটে পড়ে আর খেলতে পারেননি তিনি। ঐ সিরিজে কুলদীপের পারফরম্যান্সে মুগ্ধ হন কোচ রবি শাস্ত্রী। এরপর কুলদীপের ওপর আস্থা রাখছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তাই দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেলেও আপাতত দলের বাইরে থাকবেন টেস্টে ৩৪২ উইকেট শিকারি এ বোলার।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড