• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট নিষিদ্ধ হলেও বিশ্বকাপ প্রস্তুতি শুরু জিম্বাবুয়ের

  ক্রীড়া ডেস্ক

২০ আগস্ট ২০১৯, ১৬:৫৯
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

আফ্রিকার দেশ জিম্বাবুয়ের ক্রিকেট দলের সদস্যপদ স্থগিত এখনো বহাল রেখেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আগামী অক্টোবরে হতে যাওয়া আইসিসি বোর্ড সভা শেষে জানা যাবে জিম্বাবুয়ের ক্রিকেটের ভবিষ্যৎ কী হতে যাচ্ছে; তবে এ নিষেধাজ্ঞা মাথায় নিয়েই যুব বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে জিম্বাবুয়ে অনুর্ধ্ব-১৯ দল। যার অংশ হিসেবে দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছে তারা।

দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপের আসর বসবে আগামী বছরের জানুয়ারিতে। যেখানে অংশগ্রহণের জন্য এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে জিম্বাবুয়ের যুবারা। তবে এখনো নিশ্চিত নয় যুব বিশ্বকাপের পরবর্তী আসরে আদৌ অংশ নিতে পারবে কি না জিম্বাবুয়ে।

এর আগে গেল মাসে লন্ডনে সংস্থাটির বার্ষিক সম্মেলনে সভা শেষে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল- আসছে টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব থেকে বাদ দেওয়া হয়েছে জিম্বাবুয়ের নারী ও পুরুষ জাতীয় ক্রিকেট দলকে। অক্টোবরে (আইসিসির সভা শেষে) তাদের ওপর থেকে নিষেধাজ্ঞা না উঠলে হয়তো যুব বিশ্বকাপেও খেলা হবে না দলটির।

দক্ষিণ আফ্রিকা সফরে জিম্বাবুয়ে যুব দল : এমানুয়েল বাওয়া, ওয়েসলে মাধেভের, ডিয়ন মেয়ারস, তাদিওয়ানস মারুমানি, লুক ওল্ডনো, ড্যান স্যারেন্ডরফ, সাখুমুজি ধেলেলা, রমিজ আহমেদ, প্রিভিলাইজ চেসা, তাদিওয়ানস নয়নগনি, কোসিনাথি নুঙ্গু, রডনি মুফুদজা, গ্যারেথ চিরাও, তাদিওয়ানস মারাভানায়েক, কুদাকওয়াশ মাচেকা, তাওরাই তুগেত।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড