• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

'নেইমার বিশেষ পাঁচ ফুটবলারের একজন'

  ক্রীড়া ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ২২:৩৭
নেইমার জুনিয়র
ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র (ছবি: সংগৃহীত)

এবারের দলবদলে নেইমারকে নিয়ে একের পর এক নাটকের জন্ম দিয়েছে পিএসজি ও বার্সেলোনা। দলবদলের সমাপ্তি ঘনিয়ে আসলেও শেষ হয়নি নেইমারকে নিয়ে তৈরি ধোঁয়াশা। এরই মধ্যে নেইমারকে বিশ্বের পাঁচ সেরা প্রতিভার একজন বলে আখ্যায়িত করেছেন ইয়োহান ক্রুইফের ছেলে জর্ডি ক্রুইফ। এছাড়া তিনি নেইমারকে বার্সায় ফিরিয়ে আনার কথাও বলেছেন।

বার্সার কিংবদন্তি ফুটবলার হিসেবে পরিচিত ইয়োহান ক্রুইফ। এছাড়া আয়াক্স ও বার্সেলোনার সাবেক এ অ্যাটাকিং মিডফিল্ডারকে টোটাল ফুটবলের জনকও বলা হয়। বাবার মতো উজ্জ্বল ক্যারিয়ার নেই ছেলে জর্ডি ক্রুইফের। তবে তিনিও বার্সার হয়ে খেলেছেন। বেড়ে উঠেছেন আয়াক্স ও বার্সার যুবদলে খেলে। এছাড়া নেদারল্যান্ডের জাতীয় দলে খেলার অভিজ্ঞতাও রয়েছে ৪৫ বছর বয়সী সাবেক এ ফুটবলারের। সে জর্ডি ব্রাজিলীয়ান তারকা নেইমারকে বিশ্বের সেরা পাঁচ বিশেষ ফুটবলারের একজন বলে আখ্যায়িত করেছেন।

জর্ডি নেইমারকে ক্ষমা করে দেয়ার জন্যেও বার্সাকে অনুরোধ করেছেন। এছাড়া নেইমারের মতো ফুটবলারকে ফিরিয়ে আনার পক্ষেও মত দিয়েছেন তিনি। জর্ডি 'এল পাইস' নামের এক স্প্যানিশ গণমাধ্যমকে বলেন, 'নেইমার ফিরছে? যারা ব্যতিক্রমী, মোটের ওপর যারা ব্যবধান তৈরি করে, পরিষ্কার প্রতিদ্বন্দ্বিতা করতে পারে আমি তেমন ফুটবলারদের ফিরিয়ে আনার পক্ষে। অনেক প্রতিভাবান ফুটবলার আছেন, কিন্তু সে (নেইমার) পাঁচ বিশেষ ফুটবলারের একজন।'

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড