• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা

  ক্রীড়া ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ১২:০৮
নিষেধাজ্ঞায় দলে ডাক পাননি মেসি
নিষেধাজ্ঞায় দলে ডাক পাননি মেসি (ছবি : সংগৃহীত)

আর্জেন্টিনার চোখে শিরোপা যেন মরীচিকা, ধরা দিয়েও দেয় না ধরা। টানা দুই মৌসুম কোপার ফাইনালে হারের পর চলতি বছরে সেমিফাইনালে গিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে ল্যাটিন আমেরিকার ফুটবল পরাশক্তি আর্জেন্টিনা। আর সেই ম্যাচেই লাল কার্ড খেয়ে বসেন ভিনগ্রহের ফুটবলার খ্যাত লিওনেল মেসি।

পড়েন নিষেধাজ্ঞায়ও। ল্যাটিন আমেরিকার ফুটবল ফেডারেশন ‘কনমেবল’ নিয়ে সমালোচনা করে নিষেধাজ্ঞায় রয়েছেন মেসি। তাই তাকে ছাড়া তরুণদের নিয়ে প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। আগামী মাসে অনুষ্ঠেয় দুটি প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। মেসি ছাড়া এই দলে নেই ডি মারিয়া ও সের্হিয়ো আগুয়েরোও।

সেপ্টেম্বর মাসে চিলি ও মেক্সিকোর বিপক্ষে দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আসন্ন এই দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে দলে জায়গা পেয়েছেন এখনো অভিষেক না হওয়া সাতজন আর্জেন্টাইন তরুণ ফুটবলার।

২৭ সদস্যের দলে নতুন মুখগুলো হলো : লিওনার্দো বালের্দি, নিকোলাস ফিগাল, নিকোলাস ডোমিনগেস, লুকাস ওকাম্পোস, লুকাস মার্তিনেস, অ্যালেক্সি ম্যাক অ্যালিস্টার ও আডোলফো গাইচ। কোপা আমেরিকার দলে ডাক না পাওয়া ডিফেন্ডার মার্কাস রোহো অবশ্য ডাক পেয়েছেন অবশেষে।

আর্জেন্টিনা ৫ সেপ্টেম্বর মুখোমুখি হবে চিলির। ৫ দিন পর মুখোমুখি হবে মেক্সিকোর।

আর্জেন্টিনা স্কোয়াড : 

গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, অগাস্তিন মারচেসিন, এস্তেবান আন্দ্রাদা।

রক্ষণভাগ : নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজেয়া, লিওনার্দো বালের্দি, মার্কাস রোহো, লুকাস মার্তিনেস, গঞ্জালো মন্তিয়েল, নিকোলাস ফিগাল ও নিকোলাস তাগলিয়াফিকো।

মধ্যমাঠ : মার্কোস আকুনা, লিয়েন্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেস, জিওভানি ল চেলসো, নিকোলাস ডোমিনগেস, রোদ্রিগো ডে পল, মাতিয়াস জারাচো, রবের্তো পেরেইরা, এসেকিয়েল পালাসিও, লুকাস ওকাম্পোস, মানুয়েল লানজিনি ও অ্যালেক্সি ম্যাক অ্যালিস্টার

আক্রমণভাগ : জোয়াকুইন কোরেয়া, লোতারো মার্তিনেস, পাউলো দিবালা ও অ্যাডোলফো গাইচ।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড