• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের অজয় কুমার বানসাল হকি দলের উপদেষ্টা কোচ

  ক্রীড়া ডেস্ক

১০ আগস্ট ২০১৯, ১০:২৩
অজয় কুমার বানসাল
জাতীয় হকি দলের উপদেষ্টা কোচ অজয় কুমার বানসাল (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ হকি ফেডারেশনের উপদেষ্টা কোচ হলেন ভারতের দ্রোণাচার্য অজয় বানসাল। ১৫ দিনের জন্য কাজ করতে ঢাকায় আসবেন তিনি। পুরুষ ও অনূর্ধ্ব-২১ নারী দলের সঙ্গে কাজ করবেন তিনি। ১৫ আগস্ট রাত সাড়ে ৯টায় ঢাকায় আসার কথা বানসালের। 

এর আগেও বাংলাদেশ জাতীয় হকি দলের কোচ হিসেবে আলোচনায় ছিলেন অজয় বানসাল। সেপ্টেম্বরের ৯ থেকে ১৫ তারিখ সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য জুনিয়র উইমেন্স এ এইচএফ কাপ টুর্নামেন্টকে সামনে রেখে অনূর্ধ্ব-২১ দলের সঙ্গে কাজ করবেন তিনি। এ ছাড়া আগামী বছর ঢাকায় জুনিয়র এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পেও কাজ করার কথা রয়েছে ভারতের অভিজ্ঞ এ কোচের। 

বয়সভিত্তিক দল গড়ার কারিগর মনে করা হয় অজয় বানসালকে। ভারতীয় অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৮ ও অনুর্ধ্ব ২১দলের কোচ হিসেবে আন্তর্জাতিক পর্যায়ে তিনটি স্বর্ণ ও দুইটি রৌপ্য জেতেন তিনি। এ জন্য ভারতীয় কোচের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা দ্রোণাচার্য খেতাব পেয়েছেন বানসাল। ভারতীয় ক্রীড়াঙ্গন থেকে অর্জুন, রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার জিতেছেন। ভারতে জাতীয় পুরুষ হকি ও নারী হকি দলের সঙ্গেও কাজ করেন তিনি। 

বানসালের নিয়োগের ব্যাপারে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম মুমিনুল হক সাঈদ জানান, 'অজয় কুমার বানসাল ভারত তথা উপমহাদেশের অন্যতম অভিজ্ঞতম কোচ। যার সাথে বাংলাদেশের অনেক পুরনো সম্পর্ক। এবার তাঁর মূল লক্ষ্য থাকবে সিঙ্গাপুরগামী নারী দলকে প্রস্তুত করা। পেশাগত কারণে আপাতত ১৫ দিনের জন্য তিনি ঢাকায় আসলেও, আমরা চেষ্টা চালাচ্ছি তাঁর মেয়াদ আরো বাড়াতে। যাতে অনূর্ধ্ব ২১ পুরুষ দলকেও যথেষ্ট সময় দিতে পারেন তিনি'।

ঈদের ছুটি কাটিয়ে আগামী ১৫ আগস্ট হকি ফেডারেশনে রিপোর্ট করবেন নারী হকি দলের খেলোয়াড়রা। আর ১৮ আগস্ট থেকে শুরু হবে অনূর্ধ্ব-২১ পুরুষ দলের প্রাথমিক ক্যাম্প। 

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড