• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তান সফর বাতিল করল ভারতীয় টেনিস দল

  ক্রীড়া ডেস্ক

০৯ আগস্ট ২০১৯, ১০:০০
পাকিস্তান সফর বাতিল করল ভারতীয় টেনিস দল
পাকিস্তান সফর বাতিল করল ভারতীয় টেনিস দল (ছবি : সংগৃহীত)

টেনিসের বিশ্বকাপ খ্যাত (উপমহাদেশে) ডেভিস কাপে খেলার জন্য ৫৫ বছর পর পাকিস্তানে মাটিতে ভারতীয় টেনিস দলের যাওয়ার কথা থাকলেও কাশ্মীর নিয়ে দু-দেশের উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির কারণে এখন আর যাওয়া হচ্ছে না। 

তবে, পাকিস্তানের বিপক্ষে খেলার আশা ছাড়েনি তারা। চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে খেলার জন্য নিরপেক্ষ ভেন্যুর জন্য আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের কাছে আবেদন জানিয়েছে অল-ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন।

সেপ্টেম্বরে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে টেনিস টুর্নামেন্ট ডেভিস কাপের। এ জন্য পাকিস্তানে যাওয়ারও সিদ্ধান্ত নেয় ভারত এবং দল ঘোষণা করে তারা। প্রথম সারির সব খেলোয়াড়কে দলে রেখেই পাকিস্তান সফরের প্রস্তুতি নেয় তারা। 

উল্লেক্ষ্য, দীর্ঘদিন থেকে স্বায়ত্তশাসনের দাবিতে আন্দোলন করে আসা কাশ্মীরিদের জন্য ভারতের সংবিধানে দেওয়া বিশেষ মর্যাদা বিলুপ্ত করেছে মোদি সরকার। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা দিয়ে সেখানে ছিল ৩৭০ ধারা। গেল সোমবার তা প্রত্যাহার করে নরেন্দ্র মোদি সরকার। যা ভারতীয় সংবিধানের পুরোপুরি লঙ্ঘন।

এতে নতুন করে উত্তাপ ছড়ায় কাশ্মীরিদের মাঝে। যদিও আগেই সেখানে ১৪৪ ধারা জারি করা হয়। বিলটি পাসের পর থেকেই অস্তিত্বের সঙ্কটে পড়া কাশ্মীরিদের সঙ্গে মুহুর্মুহু সংঘর্ষ বাঁধছে ভারতীয় সৈন্যদের। সেখানে স্বাধীনতার দাবিতে ভারতীয় সেনাদের দেয়া ১৪৪ ধারা উপেক্ষা করে আন্দোলন করেছে কাশ্মীরিরা। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড