• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোর্ডে সরকারের হস্তক্ষেপ নাই, দাবি জিম্বাবুয়ের

  ক্রীড়া ডেস্ক

২০ জুলাই ২০১৯, ১৫:৫৫
জিম্বাবুয়ে ক্রিকেট দল
জিম্বাবুয়ে ক্রিকেট দল (ছবি: সংগৃহীত)

আইসিসির সর্বশেষ সভায় জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। ক্রিকেট বোর্ডে সরকারের হস্তক্ষেপ থাকায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে আইসিসি। তবে আইসিসির এমন অভিযোগ মেনে নিতে পারেনি জিম্বাবুয়ে। দেশটির ক্রীড়া মন্ত্রীর দাবি, ক্রিকেট বোর্ডে সরকারের কোনো হস্তক্ষেপ ছিল না।

ক্রিকেট বোর্ড তত্ত্বাবধানের জন্য স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশন (এসআরসি) গঠন করেছিল জিম্বাবুয়ের ক্রীড়া মন্ত্রণালয়। এ কমিশন নিয়েই মূলত আপত্তি ছিল আইসিসির। তবে এ কমিশন সরকারের অংশ নয় বলে দাবি করেছেন দেশটির ক্রীড়া মন্ত্রী কির্স্টি কভেন্ট্রি। তিনি এক টুইট বার্তায় জানান, 'আইসিসির এমন সিদ্ধান্ত জিম্বাবুয়ের ক্রিকেটারদের ক্ষতি করছে যা দেখে আমি বিধ্বস্ত। জিম্বাবুয়ে ক্রিকেটের আন্তর্জাতিক সাফল্যের জন্য সঠিক পরিচর্যা প্রয়োজন। এ কারণে যে সিদ্ধান্ত নেওয়া হয় সেটা ক্রিকেটারদের ক্ষতির কারণ হওয়া উচিত নয়। ক্রীড়া মন্ত্রণালয় এসআরসি গঠন করে। এসআরসি কখনোই সরকারের অংশ নয়। তারা জনপ্রতিনিধিদের অংশ।'

এর আগে, বৃহস্পতিবার (১৮ জুলাই) জিম্বাবুয়েকে বহিষ্কার করে আইসিসি। এরপরই হতাশায় ভেঙে পড়েন দেশটির ক্রিকেটাররা। অনেকেই এ ঘোষণার পর জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নেন। এছাড়া সিকান্দার রাজাসহ অনেক ক্রিকেটারই নিজেদের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড