• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজ দায়িত্ব কি জানেন না খালেদ মাহমুদ

  নজরুল ইসলাম

১৭ জুলাই ২০১৯, ২০:৫৬
খালেদ মাহমুদ সুজন
দলে নিজের ভুমিকা জানেন না সুজন (ছবি : সংগৃহীত)

বিসিবি পরিচালক তিনি। গেম ডেভেলপমেন্টের সঙ্গে জড়িত। স্থায়ী ম্যানেজার না থাকায় তাকেই বহন করতে হয় মাঝে মাঝে এ গুরুদায়িত্ব। আবার কোচের অনুপস্থিতিতেও কাজ করে যাচ্ছেন দেশে সাবেক এ অধিনায়ক। নিজের দায়িত্ব নিয়েও বিসিবির সঙ্গে আনুষ্ঠানিক কথা হয়নি তার। ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খানের অনুরোধে কোচের দায়িত্বে তিনি। নিজেই ঠিক বলতে পারছেন না, তাঁর মেয়াদ কেমন হতে পারে। কারণ এরইমধ্যে কোচের বিজ্ঞপ্তিও দিয়েচে বিসিবি।

বাংলাদেশ দলের অনুশীলনে উপস্থিত হয়ে সাংবাদিকদের অবাক করেন সুজন। তিনি বলেন, তার অবস্থান নিজেই জানেন না। “আমি এতদিন ধরে বাংলাদেশ ক্রিকেটের সাথে আছি। সবময়ই আমি একটাই কথা বলি, দেশের স্বার্থের জন্য আমি সবসময়ই কাজ করি। ডেফিনিটলি আমি একটা কথা বলবো আমি জানি না আমি এখন কি হিসেবে আছি। বা আমরা নতুন কোচ এর মধ্যেও পেয়েও যাই কিনা, সেটাও হতে পারে, এমন যদি হয় তো ভাল। আপাতত এই দুই- তিন ধরে অনুশীলনে থাকবো”।

দেশের মাঠে খেলা আর বাইরের কন্ডিশনে দ্বিপক্ষীয় সিরিজ খেলা এক নয়। হোম অ্যাডভান্টেজ সুবিধায় লঙ্কানদের সঙ্গে বাংলাদেশ দলের সিরিজ চ্যালেঞ্জিং মনে করছেন ভারপ্রাপ্ত কোচ। “চ্যালেঞ্জ তো অবশ্যই, বাংলাদেশের প্রতিটি ট্যুরেই বাংলাদেশের ক্রিকেটের জন্য চ্যালেঞ্জ। ডেফিনিটলি আমি যখন টিমের সঙ্গে পার্ট হিসেবে থাকি, যে কোন হিসেবে সবসময়ই চ্যালেঞ্জের মধ্যেই থাকি। ম্যানেজার হিসেবেও কাজ করলেও একটা চ্যালেঞ্জ থাকতো। যদিএ এটা আমার হয়তো বা দায়িত্ব দেওয়া হয়েছে আপাতত সেটার জন্য হয়তো চ্যালেঞ্জ থাকবে ডেফিনিটলি। শ্রীলঙ্কা সিরিজ আমার জন্য অবশ্যই একটা গুরুত্বপূর্ণ সিরিজ।”

লঙ্কানদের সঙ্গে সবশেষ সিরিজগুলো দারুন জমজমাট হয়েছে। এবারও দারুণ লড়াই হবে মনে করছেন সুজন। তবে বাংলাদেশের দিকে সাফল্যের পাল্লা ভারী থাকবে মনে করেন তিনি। সাকিব, লিটনকেও দারুন মিস করবে পুরো দল বলেন সুজন।

“যদিও আমরা কিছু প্লেয়ারকে মিস করব এই সিরিজে। তারপরও আমি মনে করি আমাদের টিমটা যথেষ্ট ব্যালেন্সড। আমাদের সক্ষমতা অবশ্যই ভালো। আমরা শ্রীলঙ্কার সঙ্গে এর আগেও খেলেছি। যদিও সেয়ানে সেয়ানে লড়াই হয়, বাট আমরা বিশ্বাস করি, টিম ভাল, এবং এই টিম নিয়ে আমি আশা করতেই পারি আমরা ভালো কিছু করবো।”

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড