• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপের চেয়েও শ্রেষ্ঠ অ্যাশেজ : জো রুট

  ক্রীড়া ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ২২:০৬
জো রুট
ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট (ছবি: সংগৃহীত)

প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। সে উপলক্ষে ইংলিশরা স্মরণীয় উদযাপন করেছে ওভালে। সেখানে জো রুট সংবাদ মাধ্যমে জানান তার কাছে বিশ্বকাপের চেয়েও বড় গৌরবের হবে যদি অ্যাশেজটাও জিততে পারে ইংল্যান্ড।

২০০৫ সালে অ্যাশেজ জয়টা ইংলিশদের জন্য মনে রাখার মতো ব্যাপার ছিল। মাইকেল ভন অধিনায়ক হলেও বিজয়ের আনন্দে নেতৃত্বে ছিলেন পেস অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ। খোলা বাসে করে পুরো দল বাকিংহাম প্যালেসে রানির রাজকীয় সংবর্ধনায় উপস্থিত হন। এবার বিশ্বকাপ জয় করলেও উদযাপনে সেই রকম খোলা বাসে চড়ে লন্ডনের রাস্তায় ঘুরে বেড়ানো হয়নি কারও।

টেস্টের অধিনায়ক জো রুট। ১ আগস্ট থেকে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংলিশরা রুটের নেতৃত্বে। তাই এই বিষয়কে অনেক গুরুত্বপূর্ণ মনে করছেন তিনি- 'এটা অবশ্যই অনেক বিশেষ কিছু আমার জন্য। বিশ্বকাপ জেতার দুই সপ্তাহ পর অ্যাশেজ জয়ের লক্ষ্যে আমার নেতৃত্বে মাঠে নামবে দল। খেলোয়াড়রা সবাই অ্যাশেজের লড়াইয়ের জন্য উন্মুখ হয়ে আছে।'

অ্যাশেজকে অনেক মর্যাদার মনে করে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। রুট বলেন, 'এটা টেস্টে অন্য কোনো সিরিজ নয়। অ্যাশেজ আমাদের কাছে অনেক বড় একটা সিরিজ। বিশ্বকাপ জয়ের পর অ্যাশেজ জিততে পারলে তা হবে আরও গৌরবের।'

রুট মনে করেন ওয়ানডে ফরম্যাট থেকে টেস্ট আলাদা হলেও এই অল্প সময়ের ব্যবধানে নিজেদের মানিয়ে নিতে পারবে সবাই। অ্যাশেজকে সামনে রেখে ২৪ জুলাই আয়ারল্যান্ডের সঙ্গে লর্ডসে চারদিনের টেস্ট খেলবে ইংলিশরা। অজিদের সঙ্গে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্ট এজবাস্টনে। এ ভেন্যুতেই সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ওঠে ইংল্যান্ড। গত ১৪ বছর ধরে হোম গ্রাউন্ডে অ্যাশেজে অপরাজেয় ইংল্যান্ড।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড