• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির ক্ষমা চাওয়া উচিত : আর্জেন্টিনা আদালত

  ক্রীড়া ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ২০:৫৬
লিওনেল মেসি
লাল কার্ড দেখানোর পর তার প্রতিবাদ করছেন মেসি (ছবি : সংগৃহীত)

দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতি অভিযোগ করে বিপাকে পড়েছেন আর্জেন্টিনা অধিনায়ক ও বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি। তাই তাকে কনমেবল কর্তৃপক্ষের কাছে ক্ষমা চাইতে বলেছেন আর্জেন্টিনার সর্বোচ্চ ক্রীড়া আদালতের এক সদস্য। সোমবার (১৫ জুলাই) গুস্তাবো আব্রুউ নামের এই সদস্য জানান, শাস্তি এড়ানোর জন্য কোপা আমেরিকার কাছে ক্ষমা চাওয়া উচিত মেসির।

তিনি আরও বলেন, ‘আমি মেসিকে উপদেশ দিতে চাই কারণ তারা (কনমেবল) মেসিকে শাস্তির আওতায় আনতে পারে। তার ক্ষমা চাওয়া উচিত যাতে তারা এমন কোনো পদক্ষেপ না নেয়।’

কোপা আমেরিকার ৪৬তম আসরের প্রথম সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে ২-০ গোলে হারে আর্জেন্টিনা। তৃতীয় স্থান নির্ধারণীতে চিলির বিপক্ষে লাল কার্ড দেখেন মেসি। তাতেই সব ক্ষোভ উগরে দেন বার্সেলোনার এই ফরোয়ার্ড।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জয় পেলেও ম্যাচ শেষে কনমেবলকে ‘দুর্নীতিগ্রস্ত’ দাবি করেন মেসি। এছাড়া রেফারি পক্ষপাতিত্ব করেছেন বলেও অভিযোগ করেন তিনি। স্বাগতিক ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য আর্জেন্টিনাকে টুর্নামেন্ট থেকে অনৈতিকভাবে হারিয়ে দেওয়া হয়েছে, এমন দাবিও করেন আর্জেন্টাইন অধিনায়ক। মেসি রূঢ়ভাবে বলেন, ‘এই দুর্নীতিতে আমাদের সামিল হওয়া উচিত নয়।’

কোপা আমেরিকা মেসির অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেওয়ার পাশাপাশি তাকে আন্তর্জাতিক ফুটবলে নিষিদ্ধ করার ব্যাপারে জানায়। অবশ্য কনমেবল এখনও ৩২ বছর বয়সী তারকার বিরুদ্ধে তাদের সিদ্ধান্ত ঘোষণা করেনি।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড